রামপাল বিদ্যুৎ কেন্দ্র স্থাপন প্রক্রিয়া বাতিলের দাবি

রামপাল বিদ্যুৎ কেন্দ্র স্থাপন প্রক্রিয়া বাতিলসহ সাত দফা দাবি জানিয়েছে তেল গ্যাস বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক সমাবেশে এই দাবি জানানো হয়।
সমাবেশে অন্য যে দাবি জানানো হয় তাহলো, বঙ্গোপসাগর নিয়ে চুক্তি প্রক্রিয়া বন্ধ, রামপালের বিদ্যুৎ কেন্দ্র স্থাপন প্রক্রিয়া বাতিল, ফুলবাড়ী ছয়দফা চুক্তির পূর্ণ বাস্তবায়ন এবং লুন্ঠন দুর্নীতির দায়মুক্তি আইন বাতিল করা।
বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ। বক্তব্য রাখেন সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ, শুভ্রাংশু চক্রবর্তী, জোনায়েদ সাকী, সাইফুল হক, মোশারফ হোসেন নান্নু, রাগিব আহসান মুন্না, নুরুল হাসান, বজলুর রশিদ ফিরোজ, সেকান্দার হায়াত, আবু তাহের, সুবল সরকার, এড. আবদুস সালাম, মোজাম্মেল হক তারা, জাহাঙ্গীর আলম ফজলুসহ অন্যরা।
সমাবেশে শেখ মুহাম্মদ শহীদুল্লাহ বলেন, বিদ্যুৎ উৎপাদনের কথা বলে দুর্নীতি আর লুন্ঠনের কোন প্রকল্প জনগণ মানবে না। সুন্দরবন, বড়পুকুরিয়া ধ্বংস করে কতিপয় কোম্পানির স্বার্থে যে কোন উদ্যোগ জনগণ প্রতিহত করবে।
অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, বঙ্গোপসাগরের সম্পদ এদেশের জ্বালানি ও বিদ্যুৎ চাহিদা পুরনে শত বছর ধরে সম্পদ যোগান দিতে সক্ষম। অথচ এই সম্পদ ভারত, যুক্তরাষ্ট্র, জাপান, চীনের মধ্যে ভাগবাটোয়ারা করে সরকার নিজেদের গদি রক্ষা করতে চায়। সরকার যদি দেশের স্বার্থেই চুক্তি করে তা হলে লুন্ঠন ও দুর্নীতির দায়মুক্তি আইন দরকার হলো কেন?
সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল প্রেসক্লাব থেকে শুরু হয়ে পুরানা পল্টন গিয়ে শেষ হয়।