রামপাল বিদ্যুৎ কেন্দ্রের নতুন ব্যবস্থাপনা পরিচালক সঙ্গীতা কৌশিক

প্রকৌশলী সঙ্গীতা কৌশিক, ব্যবস্থাপনা পরিচালক বিআইএফপিসিএল

বাংলাদেশ ইন্ডিয়া ফ্রেন্ডশীপ পাওয়ার কোম্পানি প্রাইভেট লিমিটেডের (বিআইএফপিসিএল) নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন প্রকৌশলী সঙ্গীতা কৌশিক। এই পদে যোগদানের আগে তিনি ভারতের এনটিপিসি লিমিটেডের নির্বাহী পরিচালক (ব্যবসা উন্নয়ন, আন্তর্জাতিক ব্যবসা উন্নয়ন ও পরামর্শক) হিসেবে দায়িত্ব পালন করেন। বিআইএফপিসিএল- রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র নামেও পরিচিত।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিআইএফপিসিএল’র উপ-মহাব্যবস্থাপক আনোয়ারুল আজিম প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে। এর আগে বুধবার বিআইএফপিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক পদে সঙ্গীতা কৌশিক যোগদান করেন।

প্রকৌশলী সঙ্গীতা ১৯৬৬ সালে ভারতে দিল্লিতে জন্মগ্রহণ করেন। তিনি ভারতে গোবিন্দ বল্লভ পন্ত ইউনিভারর্সিটি অব এগ্রিকালচার এন্ড টেকনোলজি থেকে ইলেট্রিক্যাল স্ট্রিম বিষয়ে স্মাতক ডিগ্রী অর্জন করেন। ১৯৮৬ সালে এনটিপিসিতে ইঞ্জিনিয়ার ট্রেইনি হিসেবে যোগদানের মধ্য দিয়ে তার কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে তিনি ভারতে গুরগাওয়ের এমডিআই থেকে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন বিজনেস ম্যানেজমেন্ট ডিগ্রী অর্জন করেন।

এরআগে প্রকৌশলী সঙ্গীতা এনটিপিসির নির্বাহী পরিচালক ছাড়াও বিভিন্ন গরুত্বপুর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। ব্যক্তিগত জীবনে প্রকৌশলী সঙ্গীতা কৌশিক বিবাহিত এবং দুই কন্যা সন্তানের জননী।