বিশ্ব পরিবেশ দিবস উদযাপন করল রিলায়েন্স বাংলাদেশ

বিশ্ব পরিবেশ দিবস-২০২২ উদযাপন উপলক্ষে রিলায়েন্স বাংলাদেশ এলএনজি অ্যান্ড পাওয়ার লিমিটেড ৫-ই জুন “প্রকৃতির সাথে সমন্বয় বজায় রেখে জীবনযাপন” কেন্দ্রিক “একটি মাত্র পৃথিবী” এই স্লোগানকে সামনে রেখে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন করে। প্রতিষ্ঠানটি ১০৫০টি গাছের চারা সোনারগাঁ থানা, উপজেলা, ইউনিয়ন পরিষদ, প্রকল্পটির আশপাশের স্কুল, শিক্ষার্থী, গ্রামবাসী এবং পরিবেশ অফিস নারায়নগঞ্জ এ বিতরণ ও রোপন করে।

ছাত্রছাত্রীদের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে তিনটি স্কুলে (ইকরা প্রাথমিক বিদ্যালয়, মেঘনা আইডিয়াল স্কুল ও ইসলামপুর প্রাথমিক বিদ্যালয়) চিত্রাংকন প্রতিযোগীতার আয়োজন করে।
এছাড়াও পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান এর অংশ হিসাবে সোনারগাঁ নিউটাউন মসজিদ সংলগ্ন এলাকা হতে উক্ত প্রতিষ্ঠানের মূল ফটক পর্যন্ত পরিষ্কার পরিচ্ছন্ন কর্মসূচি আয়োজন করা হয়। উক্ত কমসূচীতে প্রতিষ্ঠানটির কর্মকর্তা-কর্মচারীবৃন্দ সহ ঠিকাদারী প্রতিষ্ঠান স্যামসাং সিএন্ডটি, অন্যান্য উপ-ঠিকাদারী প্রতিষ্ঠানসমূহের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং স্থানীয় জনসাধারণ অংশগ্রহন করেন।

রিলায়েন্স বাংলাদেশ এলএনজি অ্যান্ড পাওয়ার লিমিটেড নারায়ণগঞ্জ, সোনারগাঁও এর মেঘনাঘাটে একটি ৭১৮ মেগাওয়াট (নেট) ক্ষমতার কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্র তৈরি করছে। সংস্থাটি বিশ্বমানের প্রযুক্তি সরঞ্জাম ব্যবহার করছে যা কম জ্বালানী এবং ন্যূনতম কার্বন নির্গমন এর মাধ্যমে কার্যকর এবং পরিবেশ বান্ধব বিদ্যুৎ সরবরাহ করবে। প্রতিষ্ঠানটি দূষণ প্রতিরোধে, জীব বৈচিত্র বৃদ্ধি এবং প্রকৃতির সাথে সমন্বয়ে সর্বদা প্রতিশ্রুতিবদ্ধ।