বিনামূল্যে চিকিৎসা দেয়েছে বিআইএফপিসিএল

বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি প্রাইভেট লিমিটেড (বিআইএফপিসিএল) নৌকায় ঘুরে ঘুরে চিকিৎসা সেবা কার্যক্রম শুরু করেছে।
বাগেরহাটের রামপালের গৌরম্ভা ইউনিয়নের কাপাশডাঙ্গা ও কৈগরদাসকাঠির নদী তীরবর্তী এলাকায় এই আয়োজন করা হয়।
প্রথম দিনের আয়োজনে ৩০০ জনের বেশি রোগি বিনামূল্যে চিকিৎসাসেবা ও ঔষধ নিয়েছে।
সেবামূলক এই কার্যক্রম উদ্বোধন করেন রামপাল উপজেলা নির্বাহী কর্মকতা তুষার কুমার পাল ও প্রকল্পের উপ প্রকল্প পরিচালক মো: রেজাউল করিম। এসময় স্থানীয় চেয়ারম্যান গাজী গিয়াজ উদ্দীন, প্রকল্পের উপ ব্যবস্থাপক তরিকুল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলেন। বিআইএফপিসিএল ২০১৪ সাল থেকে এপর্যন্ত প্রায় ৪৭ হাজার স্থানীয় জনগণকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও প্রয়োজনীয় ঔষধ বিতরণ করেছে। বর্তমানে প্রতিমাসে প্রায় ১২টি চিকিৎসা শিবিরের মাধ্যমে সেবা দিয়ে আসছে।

মৈত্রী সুপার থারমাল পাওয়ার নামে বাগেরহাটের রামপালে ৬৬০ মেগাওয়াটের দুই ইউনিটের দুইটা মোট ১৩২০ মেগাওয়াট উৎপাদন ক্ষমতার বিদ্যুৎকেন্দ্র স্থাপন করা হচ্ছে।
বিআইএফপিসিএল এছাড়াও

কম্পিউটার প্রশিক্ষণ, সেলাই প্রশিক্ষণ, ছাত্র-ছাত্রীদের উপবৃত্তি, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, শিক্ষাসামগ্রী বিতরণ, শীতার্তদের কম্বল বিতরণ, প্রতিবন্ধীদের হুইল চেয়ার বিতরণ;
সুপেয় পানির ফিল্টার বিতরণ, স্কুল-কলেজের অবকাঠামোগত উন্নয়ন, শিক্ষা সফর আয়োজন, সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন, ফুটবল টুর্নামেন্টের আয়োজন, স্থানীয় কলেজগুলোতে বিজ্ঞানাগার স্থাপন ও উন্নয়নে সহযোগিতা দেয়াসহ নানা কার্যক্রম পরিচালনা করছে।