বিদ্যুৎ মেলায় নতুন সংযোগ দেয়া হবে

বিদ্যুৎ মেলায় এসে আবেদন করলেই দেয়া হবে নতুন সংযোগ। বকেয়া বিলসহ অন্য কোন বিষয়ে অভিযোগ থাকলে সাথে সাথে করা হবে সমাধান। কারও লোড বাড়ানোর প্রয়োজন হলে তাও মিলবে সেখানে। মেলায় থাকবে বিদ্যুৎ বিল শোধ করার ব্যাংক বুথ।
এমনভাবেই সাজানো হচ্ছে বিদ্যুৎ মেলায় ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি) স্টল। বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হচ্ছে তিন দিনের বিদ্যুৎ মেলা। বিদ্যুৎ সপ্তাহ উপলক্ষে এই মেলার আয়োজন করা হয়েছে। মেলার উদ্বোধন করবেন রাষ্ট্ররপতি মো. আব্দুল হামিদ। ‘জ্বলছে আলো চলছে দেশ, এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’ শ্লােগানকে প্রতিপাদ্য নিয়ে এবার পালন করা হচ্ছে জাতীয় বিদ্যুৎ সপ্তাহ।
বুধবার বিদ্যুৎ ভবনে এক সংবাদ সম্মেলনে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ মেলার বিভিন্ন তথ্য উপস্থাপন করেন।
সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী বলেন, বিদ্যুতের দাম আরও কিছুদিন সমন্বয় করতে হবে। তারপর আর সমন্বয় করা প্রয়োজন হবে না। প্রতিমন্ত্রী বলেন, ২০২১ সালের মধ্যে সবার জন্য বিদ্যুৎ নিশ্চিত করতে চাই। বিদ্যুৎ উৎপাদন, সঞ্চালন ও বিতরণে উন্নতি হলেও সাশ্রয় ও বিদ্যুৎ সাশ্রয়ী যন্ত্রপাতি ব্যবহারে কাক্ষিত লক্ষ অর্জন হয়নি।
বিদ্যুৎ সপ্তাহ – ২০১৪ উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের বাইরে আয়োজন করা হয়েছে বিদ্যুৎ মেলার। সরকারি বেসরকারি মোট ৯৭টি প্রতিষ্ঠান এ মেলায় অংশ নেবে। মেলায় নয়টি খাতে একাধিক ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরষ্কার দেয়া হবে। তিনদিনের মেলায় শেষ দুই দিন সেমিনারের আয়োজন করা হয়েছে। এছাড়া আগামী ১৬-১৮ ডিসেম্বর স্কাউটদের বিশেষ ক্যাম্পের আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ক্যাম্পের উদ্ধোধন করবেন।