প্রতি মাসেই বিদ্যুতের দাম সমন্বয় করা হবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বিদ্যুৎ সঞ্চালন লাইন। পদ্মা নদীর মাওয়া ফেরি ঘাট এলাকা থেকে তোলা। ছবি: এনার্জি বাংলা

নিজস্ব প্রতিবেদক:
বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, এখন থেকে প্রতি মাসেই বিদ্যুতের দাম অল্প অল্প করে সমন্বয় করা হবে।
শুক্রবার রাজধানীর ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে ১৪তম ডিআরএমসি-সামিট জাতীয় বিজ্ঞান মেলা-২০২৩ এর উদ্বোধন করেন প্রতিমন্ত্রী। উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, গ্যাসের দাম সমন্বয় করা হয়েছে।
ব্যবসায়ীরা নিরবচ্ছিন্ন গ্যাস চেয়েছিলেন। এপ্রিল থেকে নিরবচ্ছিন্ন গ্যাস দেওয়ার পরিকল্পনা করা হয়েছে। ভোলায় যে গ্যাস পাওয়া গেছে, তা আগামী দুই মাসের মধ্যে জাতীয় গ্রিডে সংযোগ করা হবে বলেও জানান তিনি।
তিনি বলেন, সেচ মৌসুমে ফেব্রুয়ারির মাঝামাঝি থেকে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সেবা দেওয়া হবে। এ সময় সারা দিন পাম্প না চালিয়ে নির্দিষ্ট সময়ে পাম্প চালানোর আহ্বান জানান প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, বিশ্বের শ্রেষ্ঠ জাতি হতে হলে বিজ্ঞানচর্চা করতে হবে। আমাদের এখন কম খরচে বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্য গ্রহণ করতে হবে। এনার্জিকে কাজে লাগিয়ে যাতে সেটাকে টেকসই করা যায়।
রাজধানীর ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে ‘১৪তম ডিআরএমসি-সামিট ন্যাশনাল সায়েন্স কার্নিভ্যাল-২০২৩’ এ দেশের ৪৫০টি স্কুল-কলেজ ও বিশ্বদ্যালয়ের পাঁচ সহস্রাধিক ছাত্রছাত্রী অংশ নিয়েছে।