পোল্যাণ্ড বাংলাদেশের খনিতে বিনিয়োগ করতে আগ্রহি

পোল্যাণ্ড বাংলাদেশের খনিতে বিনিয়োগ করতে আগ্রহি। বাংলাদেশের খনিজ সম্পদ উন্নয়নে পোল্যাণ্ড আর্থিক ও কারিগরী সহযোগিতার আশ্বাস দিয়েছে।
পোল্যান্ড এর ইকোনমিক ডেপেলপমেন্ট ডেপুটি মন্ত্রী রেডোস্তো ডোমাগস্কি লেবেস্কি পেট্রোবাংলা চেয়ারম্যান ইসতিয়াক আহমদের সাথে মত বিনিময় করে এ প্রতিশ্রুতি দেন।
সোমবার বাংলাদেশ তৈল, গ্যাস ও খনিজ সম্পদ করপোরেশন  (পেট্রোবাংলা) পরিদর্শন করেন পোল্যাণ্ডের একটি প্রতিনিধি দল।
পোল্যাণ্ড প্রতিনিধি দলকে পেট্রোবাংলার কার্যক্রম বিশেষত খনি পরিচালনা বিষয়ক কর্মকাণ্ড বিষয়ে বিস্তারিত জানানো হয়। একই সাথে বাংলাদেশের সাথে চলমান অর্থনৈতিক সম্পর্ক উন্নত ও গতিশীল করার অনুরোধ করা হয়। কয়লা ও কঠিন শিলা খনি উন্নয়ন এবং পেট্রোবাংলা ও আওতাধীন মাইনিং কোম্পানির সক্ষমতা বাড়াতে   পোল্যান্ডের সার্বিক সহযোগিতা চাওয়া হয়।
পেট্রোবাংলার পক্ষ থেকে কর্মকর্তাদের জন্য উচ্চতর শিক্ষা ও পেশাগত উন্নয়নে বৃত্তি দেয়ার অনুরোধ জানানো হয়।
মতবিনিময় সভায় বাংলাদেশের পক্ষে অন্যদের মধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক  শিকদার মোহাম্মদ আশরাফুর রহমান, পেট্রোবাংলার পরিচালক (প্রশাসন), মো. মোস্তফা কামাল, পরিচালক (পিএসসি) মো. কামরুজ্জামান, পরিচালক (অপারেশন ও মাইন) জামিল আহমেদ আলীম, পরিচালক (পরিকল্পনা) মো. মোস্তাফিজুর রহমান,
ব্যবস্থাপনা পরিচালক, বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানী লিমিটেড (বিসিএমসিএল) মো. আমিনুজ্জামান উপস্থিত ছিলেন।
পোল্যাণ্ড প্রতিনিধি দলের সাথে বাংলাদেশস্থ পোল্যান্ডের রাষ্ট্রদূত টমাস লুকাজুক, হেড অব ট্রেড সেকশন, পোল্যান্ড দূতাবাস বিগনিউ ম্যাগডিয়ার্স, কাউন্সিলর-জেনারেল, মিনিষ্ট্রি অব ইকোনোমিক ডেভেলপমেন্ট লুসিনা জেরেমজুক সহ অন্যরা।