ডুবে যাওয়া জাহাজ থেকে আর তেল ছড়াচ্ছে না: বিপিসি চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি) চেয়ারম্যান এ বি এম আজাদ জানিয়েছেন, ভোলার মেঘনা নদীতে ডুবে যাওয়া তেলবাহী জাহাজ সাগর নন্দিনী-২ বর্তমানে পেছনের অংশ নিমজ্জিত অবস্থায় আছে। তবে জাহাজ থেকে কোনো তেল আর ছড়িয়ে পড়ছে না।
মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারের বিপিসি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, জাহাজটি ২৪ ডিসেম্বর রাত আড়াইটায় পিওসিএলের এলজে-৫ জেটিতে লোড নেওয়ার জন্য বার্থিং গ্রহণ করে। জাহাজটিতে ৮ লাখ ৯৮ হাজার ৪৯৬ লিটার ডিজেল ও ২ লাখ ৩৪ হাজার ৪৫২ লিটার অকটেন লোড করা হয়। জাহাজটি ২৪ ডিসেম্বর সকাল ৯টায় জেটি ত্যাগ করে এবং একইদিন বিকেল ৩টায় চাঁদপুরের ডিপোর উদ্দেশ্যে রওনা দেয়। জাহাজটি চাঁদপুরে যাওয়ার পথে ২৫ ডিসেম্বর ভোর ৪টার দিকে ভোলার তুলাতলি এলাকায় মেঘনা নদীতে ঘন কুয়াশার কারণে অন্য একটি কার্গো জাহাজের সঙ্গে ধাক্কা লেগে দুর্ঘটনায় পড়ে এবং জাহাজের ইঞ্জিনের পেছনের দেয়াল ছিদ্র হয়ে পানি ঢুকে পেছনের অংশ নিমজ্জিত হয়ে পড়ে।
পরিবেশ দূষণ রোধকল্পে সাগর নন্দিনী-২ জাহাজটিকে উদ্ধারের জন্য চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের চেয়ারম্যানকে চিঠি দেওয়া হয়েছে বলে তিনি জানান।