আরইবির গ্রাহক সেবার মান বাড়াতে হবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

বিদ‌্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, পল্লী বিদ‌্যুৎ গ্রাহকদের সেবার মান বাড়াতে সেবা প্রদানে বিদ্যমান সমস্যা দ্রুত সমাধান করতে হবে। পাশাপাশি হয়রানী রোধে কার্যকরী উদ্যোগ নিতে হবে।
শনিবার বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) সভাকক্ষে পল্লী বিদ‌্যুৎ সমিতিগুলোর বার্ষিক পারফরমেন্স টার্গেট এগ্রিমেন্ট (পিটিএ) নির্ধারণী সভায় এসব কথা বলেন তিনি। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিদ‌্যুৎ বিভাগের সচিব মনোয়ার ইসলাম ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মঈন উদ্দিন।
প্রতিমন্ত্রী বলেন, পল্লী বিদ্যুতায়ন বোর্ডে করপোরেট সংস্কৃতি প্রতিষ্ঠা করার প্রচেষ্টা চালাতে হবে। কাজে পেশাদারীত্ব আনার সঙ্গে সঙ্গে বিদ‌্যুৎ গ্রাহকদের সন্তুষ্টি নিশ্চিত করতে হবে।
তিনি বলেন, বাংলাদেশে রাজনৈতিক ও অর্থনৈতিক পরিবেশ অনুকুল বিধায় জাপান, সিঙ্গাপুর, ভারত, চীন প্রভৃতি দেশ বিদ‌্যুৎ খাতে বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করছে। আমরা পরিকল্পনা অনুযায়ী জনগণকে সেবা দিতে বদ্ধ পরিকর।
প্রতিমন্ত্রী এ সময় পিটিএ লক্ষ্যমাত্রা অর্জন, লাইন আপগ্রেডেশন, সিস্টেম লস কমানো, গ্রাহক হয়রানী রোধ, গ্রাহক সচেতনতা বৃদ্ধি ইত্যাদি বিষয়ে সকলকে সম্মিলিত ও সমন্বিত প্রচেষ্টা চালানোর আহবান জানান।