৫৪ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা ঢাকায়

0
7

৫৪ বছরের মধ্যে ঢাকা শহরে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে। গতকাল বৃহস্পতিবার ঢাকা শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। গত বুধবার ঢাকায় তাপমাত্রা ছিল ৩৯ দশমিক ৪ ডিগ্রি এবং মঙ্গলবার ছিল ৩৯ ডিগ্রি সেলসিয়াস।
আবহাওয়া অধিদফতর জানায়, এর আগে ১৯৬০ সালের ৩০ এপ্রিল ঢাকার তাপমাত্রা ছিল ৪২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া অধিদপ্তরের পরিচালক মো. শাহ আলম বলেন, ২৭ এপ্রিলের পর দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সব মিলিয়ে বৃষ্টির জন্য আরো কমপক্ষে তিন থেকে চারদিন অপেক্ষা করতে হবে।
আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়, বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৪২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিলো শ্রীমঙ্গলে ১৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।
এর আগে গত বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৪১ দশমিক ৬ ডিগ্রি এবং মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙ্গামাটিতে ৪১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।
পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, পাবনা, ফরিদপুর ও চাঁদপুর অঞ্চলসহ খুলনা বিভাগের উপর দিয়ে তীব্র তাপ প্রবাহ এবং দেশের অন্যত্র মাঝারী থেকে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে তা অব্যাহত থাকতে পারে। এছাড়া সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবতর্তিত থাকতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here