২০২১ সালের মধ্যে ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুত্ উত্পাদনের লক্ষ্যে কাজ করবো: বিদ্যুত্ প্রতিমন্ত্রী

0
6

২০২১ সালের মধ্যে ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুত্ উত্পাদনের লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করার তাগিদ দিলেন নতুন বিদ্যুত্ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।তিনি বলেন, ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুত্ উত্পাদনের লক্ষ্যে যা যা করা প্রয়োজন সবই করা হবে।এই জন্য সকলের সহযোগিতা চান তিনি।

গতকাল দুপুর ১২টায় বিদ্যুত্ ভবনে কর্মকর্তাদের সঙ্গে এক পরিচিতি অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।এ সময় বিদ্যুত্ বিভাগের সচিব মনোয়ার ইসলাম, পিডিবির চেয়ারম্যান আব্দুহু রুহুল্লাহসহ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তা, সংস্থা প্রধান, কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রাজনৈতিক প্রেক্ষাপটে স্থবির হয়ে পড়া বিদ্যুত্ বিভাগে প্রাণচাঞ্চল্য ফিরেছে।প্রায় দুই মাসের কাছাকাছি অনেকটা স্থবিরতার পর সোমবার দিনটি ছিল অন্যরকম।অফিসের সময়সুচির বেশ কিছুটা আগেই বিদ্যুত্ বিভাগের সব কর্মকর্তা-কর্মচারিরা তাদের নিজ নিজ দফতরে হাজির হন।

ঢাকা-৩ (কেরানীগঞ্জ) আসনের সংসদ সদস্য, রিহ্যাব সভাপতি নসরুল হামিদ বিপু প্রতিমন্ত্রী হিসেবে বেলা ১১টায় বিদ্যুত্ বিভাগে নিজ দফতরে যান।সেখানে তিনি কিছুক্ষণ অবস্থান করেন।এ সময় তাকে মন্ত্রণালয়ের কর্মকর্তারা ফুল দিয়ে শুভেচ্ছা জানান।এরপর তিনি বিদ্যুত্ ভবনে যান।

তরুণ এ বিদুত্ প্রতিমন্ত্রী বলেন, নতুন দায়িত্ব পালনের অঙ্গীকার নিয়েছি।গণমানুষের চাহিদা মতো কাজ করতে চাই।তিনি কাজের ক্ষেত্রে যেকোনো সমস্যা হলে সঙ্গে সঙ্গে তাকে জানানোর আহ্বান জানিয়ে বলেন, আমার দরজা সব সময় খোলা।যে কেউ যেকোনো সময় তাদের সমস্যা নিয়ে আমার কাছে আসতে পারবে।তিনি কর্মকর্তাদের সত্ভাবে কাজ করার এবং দুর্নীতির বিরুদ্ধে কাজ করার পরামর্শ দেন।

বিদ্যুত্ বিভাগ সূত্র জানায়, গতকাল প্রতিমন্ত্রীকে বিদ্যুতের উত্পাদন, বিতরণসহ সার্বিক বিষয়ে প্রাথমিকভাবে জানানো হয়েছে।আগামী রোববার একটি বৈঠক করে তাকে এই বিষয়ে বিস্তারিত জানানো হবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here