সুন্দরবন ধ্বংস করে বিদ্যুৎকেন্দ্র নয়

0
8

বাংলাদেশে বিদ্যুতের প্রয়োজন রয়েছে। কিন্তু তার জন্য যে সুন্দরবন আমাদের বিশ্বব্যাপী পরিচিত এনে দিয়েছে, তা ধ্বংস করে নয়। রামপাল তাপ বিদ্যুত্ কেন্দ্র বাতিলের দাবি কোন সংগঠন বা দলের দাবি নয়। এটা বাংলাদেশের ১৬ কোটি মানুষের দাবি।
শনিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির রাউন্ড টেবিল মিলনায়তনে ‘জাতীয় ঐতিহ্য সুন্দরবন সুরক্ষা’ শীর্ষক গোলটেবিল আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমেদ। সেভ দ্যা সুন্দরবন ফাউন্ডেশনের আয়োজনে সংগঠনের চেয়ারম্যান ড. শেখ ফরিদুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে অন্যদের মধ্যে বক্তব্য দেন ব্যারিস্টার আনোয়ার হোসেন, পরিবেশকর্মী মিঠুন রায় চৌধুরী, রামপালের বাসিন্দা এম এ সবুর প্রমুখ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন সেন্টার ফর হিউম্যান মুভমেন্টের মহাসচিব এম মোজাহিদুল ইসলাম।
বক্তারা বলেন, রামপাল প্রকল্প বাতিলের দাবি আদায় হলে সারাদেশের জনগণের বিজয় হবে। এ সরকারের কাছ থেকে চেয়ে কিছু পাওয়া যাবে না, আন্দোলন করে আদায় করে নিতে হবে। এর জন্য শুধুমাত্র রামপাল বা এর সংলগ্ন এলাকার নয়, সমগ্র দেশের মানুষকে ঐক্যবদ্ধ করে আন্দোলন করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here