সিলিন্ডারে গ্যাস কম থাকায় টোটালকে জরিমানা

0
0

চট্টগ্রামের টোটাল গ্যাস প্রতিষ্ঠানকে ১০ লাখ টাকা জরিমানা করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের ভ্রাম্যমাণ আদালত।  বৃহস্পতিবার ওজনে কম গ্যাস সরবরাহ করে বাজারজাত করার দায়ে চট্টগ্রামের টোটাল গ্যাস প্রতিষ্ঠানকে ১০ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
নির্বাহী ম্যাজিস্ট্রেট (এনফোর্সমেন্ট) সরওয়ার আলম জানান, বৃহস্পতিবার সীতাকুন্ডে অবস্থিত প্রিমিয়ার এলপি গ্যাস কোম্পানির  ‘টোটাল গ্যাসে’ ১২ কেজি ওজনের সিলিন্ডারের সঠিক মাপের গ্যাস পাওয়া যায়নি। প্রতিটি সিলিন্ডারে সর্বোচ্চ এক কেজি পর্যন্ত গ্যাস কম সরবরাহ করে বাজারজাত করছে তারা।

সরওয়ার আলম আরো জানান, ব্যাপারটি গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৭ আগেই জানতে পারে। তিনিসহ ভ্রাম্যমাণ আদালতে ছিলেন বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) প্রকৌশলী মাহমুদুল হাছান রানা, স্কোয়াড্রন লিডার এস জে ফাহিম ও সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. জালাল উদ্দিন আহম্মদ। প্রিমিয়ার এলপির সিলিন্ডারে গ্যাস কম থাকায় প্রতিষ্ঠানটির মহাব্যবস্থাপক (জিএম) মো. সবুর হোসেনকে ভোক্তা অধিকার আইনে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

একই সঙ্গে গত এক সপ্তাহে নগরীর ১১টি বেসরকারি ক্লিনিক, ওষুধ তৈরির প্রতিষ্ঠান, মিষ্টি তৈরির কারখানা ও ফিলিং স্টেশন থেকে এক কোটি টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here