সিএনজি অটোরিকশার অতিরিক্ত জমা বন্ধের দাবি

0
7

সরকারের গেজেট অনুযায়ী জমা নিতে মালিকদের প্রতি দাবি জানিয়েছেন সিএনজি অটোরিকশা চালকরা।সোমবার জাতীয় প্রেসক্লাবে ঢাকা জেলা ফোর স্ট্রোক অটোরিকশা ড্রাইভার্স ইউনিয়ন আয়োজিত এক মানববন্ধনে তারা এ দাবি জানান।
এসময় সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. আবু সাইদ ভূঁইয়া বলেন, সরকার সিএনজি অটোরিকশার জন্য প্রতিদিন জমা ৬০০ টাকা নির্ধারণ করে দিলেও, মালিকরা নানা অজুহাতে ১২শ’ থেকে ১৪শ’ টাকা আদায় করছেন। প্রতিবাদ করতে গেলে মালিকরা চাবি কেড়ে নেন, মারধর করেন।বেশি জমার কারণে ড্রাইভাররা যাত্রীদের কাছ থেকে বেশি ভাড়া দাবি করেন, যাতে যাত্রীরা ক্ষোভ প্রকাশ করেন। এসব বন্ধে সরকারের হস্তক্ষেপ দাবি করেন তিনি।এছাড়া শ্রমিকদের কঠোর কর্মসূচি পালনে বাধ্য না করে তাদের বৈধ দাবি মেনে নেওয়ার আহ্বান জানানো হয়।
মানববন্ধন থেকে ট্রাফিক পুলিশের হয়রানি বন্ধ, সহজ শর্তে থ্রি হুইলার লাইসেন্স প্রদান, ‘দ’ সিরিয়ালের গাড়ির রঙ পরিবর্তন, গ্যাসের মূল্য কমানোসহ ১১ দফা দাবি জানিয়েছে সংগঠনটি।দাবি বাস্তবায়নে আগামী ২৫ জানুয়ারি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রীর উপস্থিতিতে একটি জনসভা করার কর্মসূচি ঘোষণা করা হয় মানববন্ধনে।
এসময় আরও উপস্থিত ছিলেন সংগঠনটির ঢাকা মহানগর উপ-কমিটির সভাপতি মো. ফারুক চৌধুরী, সিনিয়র সহ সভাপতি রিপন মোল্লা, সহ-সভাপতি আব্দুল হামিদ হাওলাদার, মুজিবর ফকির প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here