সিংগাপুরের বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান

0
3

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, বাংলাদেশ বিদ্যুৎ ও জ্বালানি ব্যবস্থাপনায় সিংগাপুরের অভিজ্ঞতা কাজে লাগানো যেতে পারে। সিংগাপুরের বিনিয়োগকারীরা বাংলাদেশে বিনিয়োগ করতে পারে।
আজ মঙ্গলবার সিংগাপুরের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র প্রতিমন্ত্রী ড. মোহাম্মদ মালিকি বিন ওসমান বিদ্যুৎ ভবনে প্রতিমন্ত্রীর অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎ করলে তিনি এ কথা আহ্বান জানান। এ সময় তারা পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। প্রতিমন্ত্রী এ সময় বাংলাদেশ ও সিংগাপুরের মধ্যে পরস্পারিক ব্যবসা-বানিজ্যসহ যোগাযোগ বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন।
ওয়েস্ট এনার্জি এবং সোলার পার্ক স্থাপনে সিংগাপুরের কোম্পানিগুলোর কাজ করার আগ্রহকে স্বাগত জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, সিংগাপুরের অভিজ্ঞতা আমাদের জনসম্পদ উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। আমাদের প্রশিক্ষণ প্রতিষ্ঠান সমূহের উন্নয়নেও সিংগাপুরের সহযোগিতা কামনা করে প্রতিমন্ত্রী বলেন, ইন্ডিপেন্ডেন্ট পাওয়ার প্লান্টে সিংগাপুর অংশগ্রহণ করে সরাসরি বিদ্যুৎ খাতে আরো অবদান রাখতে পারে।

সিংগাপুরের প্রতিমন্ত্রী বলেন, দ্বি-পাক্ষিক সম্পর্ক উন্নয়নে এ মন্ত্রণালয় গুরুত্বপূর্ণ অবদান রাখছে। সেম্বকর্প বাংলাদেশের সিরাজগঞ্জ ও মাতারবাড়ি বিদ্যুৎকেন্দ্র স্থাপনের কাজ করছে। আরো কয়েকটি কোম্পানি ওয়েস্ট এনার্জি এবং সোলার পার্ক স্থাপনে আগ্রহী।
এ সময় অন্যান্যের মঝে বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত মাহবুবুল আলম, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব মো. জাকির হোসেন এবং সিংগাপুরের হাই কমিশনার চান হেঙ উইং উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here