সরকারি সংস্থার কাছে ডিপিডিসির পাওনা ৫১৪ কোটি

0
5

সরকারি প্রতিষ্ঠানগুলোর কাছে ৫১৪ কোটি টাকা পাবে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লি. (ডিপিডিসি) কর্তৃপক্ষ। বারবার তাগাদা দিয়েও পাওনা টাকা আদায় হচ্ছে না।
১৭টি মন্ত্রণালয় ও চারটি সেবামূলক প্রতিষ্ঠানের কাছে ৫১৩ কোটি ৯৮ লাখ ১৩ হাজার ৪৯৫ টাকা বকেয়া আছে। এরমধ্যে মূল বিদ্যুৎ বিল ২৬৭ কোটি ৭৬ লাখ ৬৩ হাজার ৫৯৯ টাকা। আর সুদ আছে ২৪৬ কোটি ২১ লাখ ৪৯ হাজার ৮৯৬ টাকা।
ঢাকা ওয়াসার কাছে ডিপিডিসির পাওনা ১৭৫ কোটি ৬২ লাখ ৪৬ হাজার ৯৭০ টাকা, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে ৩০ কোটি ছয় লাখ ৬২ হাজার ৪৯৮, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে ২৭ কোটি ৫২ লাখ তিন হাজার ৪৯৩, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ে ১১৮ কোটি ৯৫ লাখ ৬৯ হাজার ৯০৪, মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ে চার কোটি ৯০ লাখ ৮১ হাজার ২৮০, সুপ্রিম  কোর্টে দুই কোটি ৯৯ লাখ ৭২ হাজার ৭৩৮, যুব ও ক্রীড়ায় এক কোটি ৫৩ লাখ ১০ হাজার ৫২৪, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ৭২ কোটি ৮০ লাখ ৯০ হাজার ৬০৬, ঢাকা উত্তর সিটি করপোরেশনে আট কোটি এক লাখ ৩৮ হাজার ৮৪৩, রেলওয়ের কাছে পাঁচ কোটি ৩৫ লাখ ৫৭ হাজার ৮৪৪, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে (সাবেক যোগাযোগ) এক কোটি ১১ লাখ ৮৪ হাজার ৮০৯, শিক্ষা’য় ২৪ কোটি ৩৪ লাখ ১৭ হাজার ৭৯৩, স্বরাষ্ট্রে ১৩ কোটি ৫০ লাখ ৩১ হাজার ৩৯৩, পাট ও বস্ত্রতে আট কোটি ১৮ লাখ ১৭, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ে এক  কোটি ১৫ লাখ ৭৫ হাজার ৯৯৩, ডাক ও টেলিযোগাযোগে এক কোটি ৬২ লাখ ৬২ হাজার ২৪৬, প্রাথমিক ও গণশিক্ষা’য় ৯১ লাখ ৫২ হাজার ২৬২, জনপ্রশাসনে (সাবেক সংস্থাপন) এক কোটি দুই লাখ ছয় হাজার ৬২৮, স্থানীয় সরকার মন্ত্রণালয় ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে ৮৬ লাখ ৫৪ হাজার ১৩৫, অর্থ মন্ত্রণালয়ে (আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ) ৯০ লাখ ১৮ হাজার ৪৯৯ এবং জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের কাছে পাওনা আছে ১২ কোটি ৫৫ লাখ ৫৬ হাজার ১৯ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here