সচিবালয়ের দুই ভবনে ৪ ঘন্টা বিদ্যুৎ ছিল না

0
16

সচিবালয়ের দুটি ভবনে বুধবার টানা চার ঘন্টা বিদ্যুৎ ছিল না। সচিবালয়ের নিজস্ব সাবস্টেশন নষ্ট হয়ে এই বিদ্যুৎ সমস্যা তৈরী হয়। এতে সচিবালয়ের চার ও নয় নম্বর ভবনে সকাল ৯টা থেকে দুপুর একটা পর্যন্ত বিদ্যুৎ ছিল না। এসময় অন্য ভবন গুলোতেও চারবার বিদ্যুৎ চলে গিয়ে আবার আসে।
সংশ্লিষ্টরা জানান, সচিবালয়ের নিজস্ব সাবস্টেশন ড্যাম হয়ে হঠাৎ বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। অর্থাৎ সচিবালয়ের ভেতরের সোনালী ব্যাংকের পাশে অবস্থিত সাবষ্টেশনটি ড্যাম হয়ে যায়। পরে ডিপিডিসি’র প্রকৌশরীরা এসে চারঘন্টা চেষ্টার পর সাবস্টেশনটি মেরামত করতে সক্ষম হয়।
সংশ্লিষ্টরা জানান, সচিবালয়ের চার ও নয় নম্বর ভবন বাদে অন্য প‎াচটি ভবনে পূর্ব ও পশ্চিম সাবষ্টেশন থেকে বিদ্যুৎ সরবরাহ করা হয়। আর চার ও নয় নম্বর ভবনে বিদ্যুৎ দেয়া হয় পূর্ব সাবস্টেশন থেকে।
সংশ্লিষ্টরা জানিয়েছেন, ভোল্টেজের সমস্যার কারণে চার নম্বর ভবনের বিদ্যুতের লাইন ক্ষতিগ্রস্ত হয়েছিল।
উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার এই চার নম্বর ভবনে অফিস করবেন। তার আজ ভূমি মন্ত্রণালয়ে অফিস করার কথা রয়েছে।
বিদ্যুৎ না থাকায় এই ভবনের মন্ত্রনালয়গুলোতে কাজের গতি ছিল কম। অল্পব্দকার আর গরমের কারণে অনেকেই এই সময় নিজের কক্ষ থেকে অন্য স্থানে গিয়ে সময় কাটিয়েছেন বলে জানা গেছে। জেনারেটর দিয়ে এই ভবনের লিফট চালু রাখা হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here