লক্ষাধিক ইউনিট বিদ্যুৎ চুরি: ৩৫ লাখ টাকা জরিমানা

0
0

রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানীর টাস্কফোর্স অভিযানে লক্ষাধিক ইউনিট বিদ্যুৎ চুরির ঘটনা ধরা পড়েছে। রণী মার্কেট- রণী এ্যাপার্টমেন্ট নামক ১০ তলা বাণিজ্যিক ভবনে এ চুরি ধরা পড়ে। ভবনটির মালিক মো. মাহমুদুল হক খান রণী।
সোমবার ডিপিডিস টাস্কফোর্স অভিযান চালিয়ে এই চুরি ধরে। প্রাথমিক হিসেবে, এ স্থাপনায় বিদ্যুৎ চুরির পরিমান এক লাখ ১৩ লাখ ইউনিট বলে ধারণা করা হয়েছে। যার আর্থিক মূল্য ৩৫ লাখ টাকা।  ভবনটিতে ব্যবহার করা বিদ্যুতের মাত্র ৪০ভাগ মিটারে উঠছিল। বাকি ৬০ ভাগই চুরি হচ্ছিল।
সূত্র জানায়, এ বাণিজ্যিক ভবনে ব্যবহার করা তিনটি মিটারেই চোরাইভাবে বিদ্যুৎ ব্যবহার করা হচ্ছিল। ভবনের একটি তালাবদ্ধ কক্ষে গোপনে মিটার্রে তিনটি ফেজেই সার্ভিস তার কেটে অত্যন্ত কৌশলে এই কাজ করা হচ্ছিল। এ ভবনে ফার্মার্স ব্যাংক লি., বাংলাদেশ কৃষি ব্যাংক, ফার ইস্ট ইসলামিক ইন্সুরেন্স কোম্পানী লি., ডেল্টা লাইফ ইন্সুরেন্স কোম্পানী লি. এবং এম্্রয়ডারী কারখানাসহ অনেক বাণিজ্যিক প্রতিষ্ঠান ও আবাসিক পরিবার রয়েছে। ভবনটির অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে।
সোমবার ডিপিডিসি’র প্রকৌশলীদের সঙ্গে নিয়ে টাস্কফোর্স প্রধান মোহাম্মদ মুনীর চৌধুরী বিদ্যুৎ চুরির পুরো ঘটনা পর্যবেক্ষণ করেন। তিনি বলেন, বিদ্যুৎ চুরির সিন্ডিকেট ভেঙ্গে দিতে টাস্কফোর্সের অভিযান জোরদার করা হয়েছে। খুব তাড়াতাড়ি রাতের বেলায়ও অভিযান চালানো হবে। বিদ্যুৎ চুরির অপরাধে শুধু জরিমানা নয়, মামলা দায়ের করে জেলেও পাঠানো হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here