বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড

0
6

বিদ্যুৎ উৎপাদনে আবার রেকর্ড হয়েছে। রোববার রাত ৯টায় আট হাজার ৩২ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হয়। এখন পর্যন্ত একসঙ্গে এই পরিমান বিদ্যুৎ উৎপাদন হয়নি। এর আগে এপ্রিল মাসে সাত হাজার ৪৩৭ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা হয়েছিল।

পিডিবি সূত্র জানায়, বিদ্যুৎ উৎপাদনে সর্বোচ্চ গ্যাস সরবরাহ ও তেলচালিত সকল বিদ্যুৎকেন্দ্র চালু রাখার কারণে এই বিদ্যুৎ উৎপাদন করা সম্ভব হয়েছে।
আট হাজার ৩২ মেগাওয়াটের মধ্যে গ্যাসচালিত বিদ্যুৎকেন্দ্র থেকে ৪ হাজার ৯৭৮ মেগাওয়াট, তেলচালিত বিদ্যুৎকেন্দ্র থেকে ২ হাজার ৪০২ মেগাওয়াট, কয়লা থেকে ৭৫, জলবিদ্যুৎকেন্দ্র থেকে ১২৪ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হয়েছে। এছাড়া ভারত থেকে ৪৫৩ মেগাওয়াট বিদ্যুৎ পাওয়া গেছে।
পিডিবি জানায়, গতকাল দেশের কোথাও বিদ্যুতের লোডশেডিং ছিল না। চাহিদা অনুযায়ি পুরো বিদ্যুৎ উৎপাদন করা হয়েছে। তবে দেশের বিভিন্ন জায়গা থেকে একাধিকবার বিদ্যুৎ বিভ্রাটের খবর পাওয়া গেছে।
গতবছর ১৮ই জুলাই একসাথে সর্বোচ্চ সাত হাজার ৪১৮ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা হয়েছিল। এরআগে ১৬ই জুলাই রাত নয়টায় উৎপাদন হয়েছিল সাত হাজার ৪০৩ মেগাওয়াট। তারআগে ১৫ই জুলাই সাত হাজার ৩৭১ মেগাওয়াট। ৩০ শে মার্চ সন্ধ্যায় উৎপাদন হয়েছিল সাত হাজার ৩৫৬ মেগাওয়াট।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here