রামপাল বাতিলের দাবিতে সোমবার সারাদেশে বিক্ষোভ

0
3

রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র স্থাপনের চুক্তি বাতিলের দাবিতে সোমবার সারাদেশে বিক্ষোভ সমাবেশ করবে তেল-গ্যাস বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি। এছাড়া ২৮শে জুলাই প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিকে বিক্ষোভ মিছিল করবে।

আজ শনিবার রাজধানীর পুরানা পল্টনের মুক্তি ভবনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষনা করা হয়। এ সময় সুন্দরবন রক্ষায় বাংলাদেশ ও ভারতের জনগণকে এই আন্দোলনে নামার আহ্বান জানানো হয়।

কমিটির সদস্যসচিব অধ্যাপক আনু মোহাম্মদ বলেন, প্রকল্পের কাজ যত এগোবে, বাংলাদেশের মানুষের ভারতের প্রতি ক্ষোভ তত বাড়বে। বাংলাদেশ ও ভারত দুই দেশের জনগণকে সুন্দরবন রক্ষায় এই প্রকল্প বাতিলে মাঠে নামতে হবে। প্রকল্পের নির্মাণকাজ দেখে মনে হচ্ছে, এটা ভারতের স্বার্থে নির্মিত হচ্ছে। বাংলাদেশের বেশির ভাগ মানুষ, এমনকি আওয়ামী লীগের অধিকাংশ সমর্থক এই প্রকল্পের পক্ষে নয়। তিনি প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানিয়ে বলেন, দেশের বেশির ভাগ জনগণের মতামতকে উপেক্ষা করে এই প্রকল্প নির্মাণ করবেন না।

সংবাদ সম্মেলনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির পলিট ব্যুরো সদস্য হায়দার আকবর খান রনো, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোশাহিদা সুলতানা, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাইফুল হক ও কমিটির সদস্য বজলুর রশিদ ফিরোজ, প্রকৌশলী কল্লোল মোস্তফা বক্তব্য দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here