মিরসরাইয়ে এলপিজি কারখানা স্থাপন করবে ওমেরা পেট্রোলিয়াম

0
2

চট্টগ্রামের মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে এলপিজি কারখানা স্থাপন করবে  ওমেরা পেট্রোলিয়াম। এজন্য বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) সঙ্গে চুক্তি করেছে তারা।
আজ সোমবার কারওয়ান বাজারে বেজার কার্যালয়ে ভূমি বন্দোবস্ত সংক্রান্ত প্রাথমিক চুক্তি সই হয়।
বেজার নির্বাহী বোর্ডের সচিব মোহাম্মদ আইয়ুব ও ওমেরার প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ টিপু সুলতান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।
চুক্তি অনুযায়ী চট্টগ্রামের মিরসরাইয়ে অবস্থিত বেজার অর্থনৈতিক অঞ্চলে কারখানা স্থাপনে দুইশ একর জমি পাচ্ছে ওমেরা। সেখানে প্রায় ১৩শ কোটি টাকা বিনিয়োগের পরিকল্পনার কথা জানিয়েছেন কোম্পানির কর্মকর্তারা।
গত বছরের এপ্রিলে বাংলাদেশের বাজারে এলপিজি গ্যাস সিলিন্ডার নিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে ওমেরা পেট্রোলিয়াম।
অনুষ্ঠানে বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী বলেন, চট্টগ্রামের মিরসরাইকে একটি পরিকল্পিত শিল্প শহর হিসেবে গড়ে তুলছে বেজা। সেখানে শিল্পাঞ্চলের জন্য মোট ৩০ হাজার একর জমি প্রস্তুত আছে যাতে রয়েছে শিল্প সংশ্লিষ্ট সর্বাধুনিক সব সুযোগ সুবিধা।
মিরসরাইয়ে দেশি-বিদেশি শিল্প প্রতিষ্ঠানের সঙ্গে শিল্পকারখানা গড়ে তুলতে বেজার প্রচেষ্টার অংশ হিসাবে ওমেরার সঙ্গে নতুন এই চুক্তি বলে উল্লেখ করেন পবন।

টিপু সুলতান বলেন, ওমেরা পেট্রোলিয়াম লিমিটেডকে একটি অত্যাধুনিক এলপিজি আমদানি ও প্রক্রিয়াজাতকরণ টার্মিনাল স্থাপনে সহযোগিতা করবে বেজা। এর মাধ্যমে প্রায় ৫ হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে।

বেজার নির্বাহী সদস্য মোহাম্মদ আব্দুস সামাদ, হরিপ্রসাদ পাল, মহাব্যবস্থাপক মোস্তাক হাসান, ওমেরার ব্যবস্থাপনা পরিচালক আসিফ মালিক, মাসুদুর রহমানসহ অন্যান্যরা এসময় উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here