মিটারে এসিড ঢেলে বিদ্যুৎ চুরি

0
2

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী (ডিপিডিসি)’র  বিশেষ টাস্কফোর্স অভিযানে এক অভিনব পদ্ধতির বিদ্যুৎ চুরির ঘটনা ধরেছে।
কামরাঙ্গীরচরের একটি কারখানার মালিক মিটারের বডি ছিদ্র করে তাতে এসিড স্প্রে করে মিটারের সার্কিট এমনভাবে বিচ্ছিন্ন করেছেন, যাতে মিটারটির ডিসপ্লে বন্ধ হয়ে যায়। এ ঘটনায় ৬৪ হাজার ইউনিট বিদ্যুৎ চুরির ঘটনা ধরা পড়ে। এ কারখানাকে সাড়ে ১৫ লাখ টাকা জরিমানা এবং বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন  করে দেয়া হয়েছে।
এদিকে লালবাগ এলাকায় একটি ১০ তলা ভবনে বাইপাস লাইনের মাধ্যমে বিদ্যুৎ চুরির ঘটনা উদ্ঘাটন করা হয়েছে। এজন্য বাংলাদেশ ডাল ব্যবসায়ী সমিতির সভাপতি, বাংলাদেশ মনিহারী সমিতির সভাপতি এবং এফবিসিসিআইয়ের পরিচালক শফি মাহমুদকে ১২ লাখ ২৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এছাড়া রিলে বসিয়ে মিটার বাইপাস করে বিদ্যুৎ চুরির অপরাধে লালবাগ এলাকায় নাজিমউদ্দিন প্লাস্টিক কারখানাকে ১৫ লাখ টাকা এবং পোস্তগোলায় এস এন আইস ফ্যাক্টরিকে ছয় লাখ ৫৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গত তিন দিনে আলাদা আলাদা অভিযানে মোট এক লাখ ৮২ হাজার ইউনিট বিদ্যুৎ চুরির  ঘটানা উদঘাটন এবং আটটি বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।
এ বিষয়ে বিশেষ টাস্কফোর্স প্রধান মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, বিদ্যুৎ নিয়ে দুর্নীতির নিত্য নতুন কৌশল বেরিয়ে আসছে এবং টাস্কফোর্স তা ধরতে  চ্যালেঞ্জ  হিসেবে নিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here