মানুষের স্বার্থ রক্ষা করেই মাতারবাড়ি প্রকল্প হবে: তৌফিক-ই-ইলাহী

0
5

দেশের ইতিহাসের সবচেয়ে বড় বাজেটের প্রকল্প নির্ভর এলাকা হতে যাচ্ছে কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ি।এমনকি অর্থনৈতিক উন্নয়নের জন্য সরকারের গৃহীত ও বাস্তবায়নাধীন এক্সক্লুসিভ ট্যুরিজম, ইপিজেড, মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ কেন্দ্র ও অর্থনৈতিক অঞ্চল হবে মাতারবাড়ি।

শুক্রবার দুপুর ১২টার দিকে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ উপদেষ্টা ড. তৌফিক ই ইলাহী বীরবিক্রমের নেতৃত্বে মাতারবাড়ির এ প্রকল্পের স্থান পরিদর্শন করেছেন জাপানের রাষ্ট্রদূত, জাইকা প্রতিনিধি, বিদ্যুৎ প্রতিমন্ত্রী, স্বরাষ্ট্রসচিব এবং পুলিশের আইজিপিসহ ১৮ প্রতিনিধিদল।

প্রধানমন্ত্রীর বিদ্যুৎ জ্বালানী ও খনিজ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক ই ইলাহী বলেন, মহেশখালীর সাধারণ মানুষের ক্ষতি হয় এমন কোন কাজ করবে না সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক মানুষের স্বার্থরক্ষা করেই বাস্তবায়িত হবে এ বৃহৎ বিদ্যুৎ প্রকল্প।

প্রতিনিধি দলের বহনকারী হেলিকপ্টারটি দুপুর ১২টার দিকে সময় মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্পের মাঠে তৈরি হেলিপ্যাডে অবতরণ করে। দলটি কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ প্রকল্পের স্থান পরিদর্শন করে মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, প্রধানমন্ত্রীর মূখ্য সচিব আবুল কালাম আজাদ, বিদ্যুৎ সচিব মনোয়ার ইসলাম, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জেষ্ঠ্য সচিব ড. মো. মোজাম্মেল হক খান, এডমিরাল নিজার উদ্দিন ওএসপি, পুলিশের আইজিপি একেএম শহিদুল হক, বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত এইচই মাসাটু ওয়াটানাভি, জাইকার বাংলাদেশ অফিসের চিফ রিপ্রেজেন্টেটিভ মিকিও হাতাইদা প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here