মাতারবাড়ী হবে দেশের সবচেয়ে বড় শিল্পাঞ্চল: অর্থমন্ত্রী

0
1

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, মাতারবাড়ীতে বিদ্যুৎ কেন্দ্র নির্মিত হলে এটি শিল্পাঞ্চলে পরিণত হবে। এক কথায় এটি হবে বাংলাদেশের সিঙ্গাপুর।”
বুধবার মাতারবাড়ীর কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রের নির্মাণকাজ পরিদর্শনে গিয়ে আয়োজিত সুধী সমাবেশে তিনি এ কথা বলেন। এ সময় কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেনের সভাপতিত্বে সমাবেশে প্রধানমন্ত্রীর উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চেীধুরী, জ্বালানি, বিদ্যুৎ ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, স্থানীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, জাইকার বাংলাদেশ অফিসের প্রধান মিকিও হাটিতা, উপজেলা চেয়ারম্যান মো. হোসেন ইব্রাহিম বক্তব্য রাখেন।
অর্থমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী মাতারবাড়ীকে আওয়ামী লীগের দ্বিতীয় টুঙ্গিপাড়া হিসেবে জানেন। তাই মাতারবাড়ীর জনতা তার আপনজন। মাতারবাড়ীর ক্ষতি হয়, এমন কোনো কাজ তিনি করতে দেবেন না। সমাবেশে অর্থমন্ত্রী এই বিদ্যুৎ কেন্দ্রের জন্য অধিগ্রহণ করা ভূমির মালিকদের মধ্যে ২৩ জনকে ক্ষতিপূরণের চেক তুলে দেন।
নসরুল হামিদ বলেন, ১২ শত মেগাওয়াট উৎপাদন ক্ষমতার এই বিদ্যুৎ কেন্দ্রের জন্য অধিগ্রহণ করা ভূমির মালিকদের  ৬৫ ভাগ টাকা ইতোমধ্যে পরিশোধ করা হয়েছে। বাকিদের টাকাও শিগগিরই বিতরণ করা হবে।
বৃহস্পতিবার সকালে তিনি পর্যটন বর্ষ-২০১৬ উপলক্ষে আয়োজিত তিন দিনের ‘মেগা বিচ কার্নিভাল’ উদ্বোধন করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here