ভারতে পরমাণু বিদ্যুৎকেন্দ্রে গুলিতে নিহত ৩

0
1

ভারতের তামিল নাড়ু রাজ্যের কালপাককাম পরমাণু বিদ্যুৎ কেন্দ্রে বুধবার সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিক্যুরিটি ফোর্স বা সিআইএসএফ’এর এক হেড কনস্টেবলের গুলিতে তিন সহকর্মী নিহত হয়েছেন। এ ঘটনায় সিআইএসএফ’এর অপর দুই সদস্য মারাত্মকভাবে আহত হয়েছে। নিহত তিন জনের মধ্যে একজন অ্যাডিশনাল সাব ইন্সপেক্টর এবং দু’জন হেড কনস্টেবল রয়েছেন। গুলিবর্ষণের সঙ্গে জড়িত হেড কনস্টেবল বিজয় প্রতাপ সিংকে গ্রেফতার করা হয়েছে।
পুলিশ বলেছে, স্থানীয় সময় সকাল ৫-১৫’এর সময় এ ঘটনা ঘটেছে। সকালে রোল কলের জন্য সারিবদ্ধভাবে দাঁড়ানর পর হেড কনস্টেবল ৯এমএম কার্বন গান দিয়ে গুলি চালালে ঘটনাস্থলেই তার তিন সহকর্মী মারা যান। আহতদেরকে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। অবশ্য এ ঘটনায় পরমাণু বিদ্যুৎ কেন্দ্রের স্বাভাবিক কর্মকাণ্ডে কোনো ব্যাঘাত সৃষ্টি হয়নি বলে জানিয়েছেন মাদ্রাজ পরমাণু বিদ্যুৎ কেন্দ্রের পরিচালক।
ভারতের স্বরাষ্ট্র দফতরের অধীনস্থ সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিক্যুরিটি ফোর্স বা সিআএসএফ হলো কেন্দ্রীয় আর্মড পুলিশ বাহিনী। দেড় লাখ সদস্য নিয়ে গঠিত এ বাহিনী দেশটির পরমাণু ও অ্যারোস্পেস স্থাপনাগুলো, ৩০০ শিল্প ইউনিট, ৫৯টি বেসরকারি বিমানবন্দরের নিরাপত্তা রক্ষায় নিয়োজিত রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here