বিয়াম ল্যাবরেটরি স্কুল সংস্কারে শেভরনের সহায়তা

0
8

হবিগঞ্জ জেলা প্রশাসক এম জয়নাল আবেদীন-এর সভাপতিত্বে আয়োজিত একটি অনুষ্ঠানে মঙ্গলবার বিয়াম ল্যাবরেটরি স্কুলের নতুন ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করা হয়। স্কুলের নতুন ভবন নির্মাণকাজে মুখ্য অর্থায়নকারী ছিল শেভরন বাংলাদেশ, যা কিনা সরকারী-বেসরকারী অংশীদ্বারিত্বের একটি উজ্জ্বল উদাহরণ। নতুন ভবনে রয়েছে ক্লাস ওয়ান থেকে ক্লাস ফাইভ পর্যন্ত ৩৫০ জনেরও বেশী ছাত্র-ছাত্রীর জন্যে ৪টি ক্লাসরুম ও একটি শিক্ষকদের কমনরুম।
জেলা প্রশাসক ও বিয়াম স্কুল ব্যবস্থাপনা কমিটিরও সভাপতি বলেন, ল্যাবরেটরি স্কুলের এই নতুন ভবন শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা প্রদানে এবং নতুন চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত হতে সহায়তা করবে। ভবন নির্মাণে শেভরন গুরুত্বপূর্ণ অবদান রেখেছে।
অনুষ্ঠানের প্রধান অতিথি বিয়াম ফাউন্ডেশনের মহাপরিচালক মো: ফজলুল হক তার বক্তব্যে বলেন, সমন্বিত  মান সম্মত শিক্ষার এই উদ্যোগ একটি উজ্জ্বল জাতি গঠনে ভূমিকা রাখবে।
অনুষ্ঠানে শেভরনে প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন শেভরন বাংলাদেশ-এর এইচইএস সুপারভাইজার ম্যাট কেলী, ফিল্ড কমিউনিটি এনগেজমেন্ট ম্যানেজার মলয় কুমার সরকার এবং কো-অর্ডিনেটর মাহমুদুল হাসান।
২০০৬ সাল থেকে শেভরন বাংলাদেশ-এর মানসম্মত শিক্ষা সহায়ক কর্মসূচি চলমান। এক হাজার ৬০০ মেধাবী কিন্তু সুবিধাবঞ্চিত ছাত্র-ছাত্রীকে বাৎসরিক বৃত্তি দেয়া ছাড়াও অবকাঠামো উন্নয়ন, অতিরিক্ত শিক্ষক নিয়োগ, শিক্ষকদের প্রশিক্ষণ, অনুদান তহবিল, নিজস্ব কম্পিউটার ল্যাব, স্কুল ইউনিফর্ম এবং খেলার সরঞ্জাম সহায়তা দিচ্ছে শেভরণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here