বিদ্যুৎ সংযোগ পেতে শুরু করেছে নতুন বাংলাদেশীরা

0
9

বিদ্যুৎ  সুবিধার আওতায় আসছেন পঞ্চগড়ের বিলুপ্ত ছিটমহলের বাসিন্দা দেশের নতুন নাগরিকেরা। বিলুপ্ত ছিটমহলগুলোতে ২৭ কোটি ১২ লাখ টাকা ব্যয়ে ২২৬ কিলোমিটার বিদ্যুৎ লাইনের মাধ্যমে বিদ্যুৎ-সংযোগ কার্যক্রম শুরু হয়েছে। পল্লী বিদ্যুৎ সমিতি এই সংযোগ লাইনের কাজ করছে।
সোমবার বিকেলে বোদা উপজেলার বিলুপ্ত নাজিরগঞ্জ ও দইখাতা ছিটমহলের ২৫ কিলোমিটার বিদ্যুৎ সঞ্চালন লাইনের উদ্বোধন করা হয়। এই সঞ্চালন লাইনের মাধ্যমে ছিটমহল দুটির ৮২৫টি পরিবার বিদ্যুৎ-সুবিধা পাবে। এ দুটি ছিটমহলের বিদ্যুৎ সঞ্চালন লাইনের উদ্বোধনী অনুষ্ঠানে পঞ্চগড়-২ আসনের সাংসদ মো. নুরুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এর আগে রোববার তিনি বোদার বিলুপ্ত ছিটমহল শালবাড়ি, কাজলদীঘি, বেউলাডাঙ্গা, নাটকটোকা ও দেবীগঞ্জের কোটভাজনীতে বিদ্যুৎ-সংযোগ উদ্বোধন করেন।
সদর উপজেলার গারাতি ছিটমহলের নতুন বাংলাদেশি নাগরিকদের বিদ্যুৎ-সুবিধা দেওয়া শুরু হয়েছে। গত ৩১ ডিসেম্বর বিকেলে এই ছিটমহলে সদ্য প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কামিল মাদ্রাসা মাঠে আনুষ্ঠানিকভাবে বিদ্যুৎ-সংযোগ উদ্বোধন করা হয়। বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) অর্থায়নে ২ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে এই প্রকল্পে প্রাথমিকভাবে ৩৯টি পরিবারকে বিদ্যুৎ-সুবিধা দেওয়া হয়। পর্যায়ক্রমে বাকিদের বিদ্যুৎ-সংযোগ দেওয়া হবে।
পল্লী বিদ্যুৎ সমিতির পঞ্চগড় অঞ্চলের উপমহাব্যবস্থাপক মো. ইউনুস বলেন, অগ্রাধিকার ভিত্তিতে বিলুপ্ত ছিটমহল এলাকায় বিদ্যুৎ-সংযোগ দেওয়ার কাজ করা হচ্ছে। মোট ৮ হাজার ৫০৪ জন গ্রাহককে বিদ্যুৎ-সংযোগ দেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here