বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সঙ্গে ধর্মেন্দ্র প্রধানের বৈঠক আজ

0
6

বিদ্যুৎ ও জ্বালানিখাতের বিভিন্ন বিষয় নিয়ে ভারতের পেট্রোলিয়াম এবং প্রাকৃতিক গ্যাস-বিষয়ক প্রতিমন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের সঙ্গে আজ বৈঠক করবেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপিতে বলা হয়, ত্রিপুরা থেকে গ্যাস আমদানি ও এনজিসির সার্ভে ও ড্রিলিং, মিয়ানমার হতে গ্যাস আমদানিতে চার দেশীয় কনসোর্টিয়াম, টাপি, ইন্ডিয়ান অয়েল কোম্পানি হতে এলএনজি সরবরাহ, পেট্রোনেট ও পেট্রোবাংলা যৌথভাবে ঝাড়খণ্ডে রি-গ্যাসিফিকেশন ইউনিট স্থাপন, বিপিসি ও এনআরএলের মধ্যে ডিজেল ক্রয়-বিক্রয় চুক্তির বিষয়গুলো চূড়ান্তকরণ, বাংলাদেশে জ্বালানি খাতের প্রশিক্ষণ ইত্যাদি বিষয় আলোচনা করা হবে।

একই দিন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ ভারতের বিদ্যুৎ, কয়লা, নবায়নযোগ্য সম্পদ ও খনিজ প্রতিমন্ত্রী পিযূষ গোয়ালের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। এ সময় ক্রস বর্ডার বিদ্যুৎ বাণিজ্যের ফ্রেমওয়ার্ক আপডেট, আসাম থার্মাল পাওয়ার প্রজেক্ট হতে ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ আমদানি, ভুটান হতে বিদ্যুৎ আমদানি এবং ভুটান, ভারত ও বাংলাদেশের সঙ্গে ত্রিদেশীয় সভার সময় নির্ধারণ, ভারতের কোম্পানি ইইএসএলের সঙ্গে স্রেডার সমঝোতাস্মারক চুক্তি এবং ১১তম জেএসসি সভার সিদ্ধান্তগুলো পর্যালোচনা করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here