বিদ্যুৎ চুরি: সাবেক কর কমিশনারের ৫ লাখ টাকা জরিমানা

0
7

বিদ্যুৎ চুরির অভিযোগে সাবেক কর কমিশনারকে চার লাখ ৯০ হাজার টাকা অর্থ দণ্ড দেয়া হয়েছে। বনশ্রীর নিজ বাসায় দীর্ঘ দিন ধরে তিনি বিদ্যুৎ চুরি করে আসছিলেন।
সোমবার ডিপিডিসি বিশেষ টাস্ট‹ফোর্স অভিযান চালিয়ে এই চুরি উদঘাটন করে।
রাজধানির বনশ্রী ৪নং রোডের ৩২ নং বাসার ৬তলা ভবনের মালিক এই পদস্থ বিসিএস কর্মকর্তা। এই বাড়িতেই সপরিবারে তিন হাজার বর্গফুটের আয়তনের একটি ফ্লাটে বসবাস করেন তিনি। সেখানে পাঁচটি শীতাতপনিয়ন্ত্রন যন্ত্র আছে। এ বাসভবনের মিটারের বেসপ্লেটের তার খুলে অত্যন্ত কৌশলে বিদ্যুৎ চুরি করা হচ্ছিল। এরফলে মিটারে প্রকৃত বিদ্যুৎ ইউনিট উঠছিল না। এ বাসভবনে প্রায় ১৬ হাজার ইউনিট বিদ্যুৎ চুরি হয়েছে।
বিসিএস কর ক্যাডারের ১৯৭৯ ব্যাচের এ কর্মকর্তাকে (সাবেক কর কমিশনার এবং কর আপিল ট্রাইব্যুনালের সদস্য) ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানীর (ডিপিডিসি) বিশেষ টাস্কফোর্স সোমবার তলব করে আনে। এসময় তাকে চার লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়। আজ মঙ্গলবার  বেলা ১২টার মধ্যে তা পরিশোধের নির্দেশ দেয়া হয়েছে।
বিদ্যুৎ চুরি ও রাজস্ব ফাঁকী প্রতিরোধ সংক্রান্ত ডিপিডিসি’র বিশেষ টাস্কফোর্স প্রধান মোহাম্মাদ মুনীর চৌধুরী জানান, সমাজের উচ্চ স্তরের নাগরিকদের এ মানসিকতা জাতির জন্য চরম দুর্ভাগ্যজনক। অভিযুক্ত ব্যক্তিকে তার বয়স বিবেচনায় শুধু আর্থিক দন্ড দেয়া হয়েছে। তবে তিনি এ ঘটনার জন্য অনুতপ্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here