বিদ্যুতের দাম বাড়ানোর গণশুনানী শুরু মঙ্গলবার

0
9

বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাবের উপর মঙ্গলবার থেকে গণশুনানীর শুরু হচ্ছে। বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) তাদের কার্যালয়ে আগামী ২৫ জানুয়ারী পর্যন্ত এ গণশুনানী করবে। বিদ্যুৎ সঞ্চালন ও বিতরণ উভয় পর্যায়ে দাম বাড়ানোর প্রস্তাব করা হয়েছে। শুনানী শেষে বিদ্যুতের নতুন দাম নির্ধারণ করা হবে।
খুচরা পর্যায়ে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) ২২ শতাংশ দাম বাড়ানোর প্রস্তাব করেছে। এছাড়া ডিপিডিসি ১৭ দশমিক ৮৫, আরইবি ২৫ দশমিক ৮৯, ডেসকো ১৭ দশমিক ৪৫ এবং ওজোপাডিকো ২১ দশমিক ৩১ শতাংশ দাম বাড়ানোর প্রস্তাব করেছে। এছাড়া পাইকারি পর্যায়ে ১৮ দশমিক ১২ শতাংশ এবং সঞ্চালনে ৭০ দশমিক ৪০ শতাংশ বাড়ানোর প্রস্তাব দেয়া হয়েছে।
২০ জানুয়ারি প্রথমদিন বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) এর পাইকারি বিদ্যুতের দাম বাড়ানোর শুনানী হবে। ২১ জানুয়ারি পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি) এর সঞ্চালন দামের উপর শুনানী। এরপর পর্যায়ক্রমে খুচরা গ্রাহকদের বিদ্যুতের দাম বাড়ানোর শুনানী হবে। ২১ জানুয়ারি ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন (ওজোপাডিকো), ২২ জানুয়ারি পিডিবি ও  ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পনি লিমিটেড (ডিপিডিসি) এবং ২৫ জানুয়ারি বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) ও ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো) শুনানী হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here