বাঁশখালী হত্যাকাণ্ডের দায় সরকারের: আনু মুহাম্মদ

0
3

তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব আনু মুহাম্মদ বলেছেন, চট্টগ্রামের বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্র বিরোধী বিক্ষোভের সময় পক্ষে-বিপক্ষে সংঘর্ষে চার জনের মৃত্যুর দায় সরকারকে নিতে হবে।
শুক্রবার সকালে রাজধানীর পল্টনের মুক্তি ভবনে সংগঠনটি আয়োজিত “বিপন্ন বাঁশখালী ও সুন্দরবন” শীর্ষক এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

সভায় অন্যদের মধ্যে সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, কলামিস্ট আবুল মকসুদ, বুয়েটের অধ্যাপক আসিফুর রহমান ও সিপিবি নেতা রুহিন হোসেন প্রিন্স উপস্থিত ছিলেন।

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করছে এস আলম গ্রুপ। বিদ্যুৎকেন্দ্রের বিরুদ্ধে বিক্ষোভ করতে গিয়ে গত ৪ এপ্রিল চার জন নিহত হন।

অবিলম্বে কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপন প্রক্রিয়া বন্ধ না করলে আরও কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুঁশিয়ার করেন আনু মুহাম্মদ। তিনি বলেন, একটি বেসরকারি কোম্পানির স্বার্থ রক্ষায় সরকার সাধারণ মানুষের ভূমি ও জীবন জীবিকার ক্ষতি হয় এমন প্রকল্প বাস্তবায়নে সহায়তা করছে।

সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, একটি নির্দিষ্ট গোষ্ঠীকে সুবিধা দিতেই সরকার ‘পরিবেশ বিধ্বংসী’ এই ধরণের কার্যক্রমে হাত দিচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here