কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নিয়ে ভুল ধারণা ছিল

0
8

চট্টগ্রামের বাঁশখালী বিদ্যুৎকেন্দ্র এলাকার স্থানীয়দের সঙ্গে মতবিনিময় সভা করেছে বিদ্যুৎ বিভাগের একটি প্রতিনিধি দল। শনিবার চট্টগ্রামের সার্কিট হাউজে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব (উন্নয়ন) ড. আহমেদ কায়কাউস এবং মহাপরিচালক পাওয়ার সেল মোহাম্মদ হোসাইন উপস্থিত ছিলেন।
বৈঠক সূত্র জানায়, বিদ্যুৎ বিভাগের প্রতিনিধিরা কয়লা বিদ্যুৎকেন্দ্রের বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। স্থানীয়দের নানা প্রশ্নের উত্তর দেন। এসময় স্থানীয়রা কয়লাভিত্তিক বিদ্যুৎকে্ন্দ্র নিয়ে যেসব ভুল  ধারণা পোষণ করতো তা দূূর হয়েছে বলে জানান মোহাম্মদ হোসেইন। তিনি জানান, মতবিনিময় সভা সফল হয়েছে। স্থানীয়দের মধ্যে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নিয়ে অনেক ভুল  ধারণা ছিল। আমরা সেগুলাে দূর করার চেষ্টা করেছি।
বিদ্যুৎ বিভাগের প্রতিনিধিদলটি রোববার বাঁশখালিতে যাবেন। এ সময় তারা এলাকাবাসীর সঙ্গে আরো একটি মতবিনিময় সভা করবেন।
গত বুধবার বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব (উন্নয়ন) ড. আহমেদ কায়কাউস এবং মহাপরিচালক পাওয়ার সেল মোহাম্মদ হোসাইনকে চট্টগ্রামে গিয়ে স্থানীয়দের সঙ্গে আলোচনা করার নির্দেশ দেয়া হয়। একই সঙ্গে মাঠ পর্যায়ের প্রকৃত অবস্থা তুলে ধরে তাদের একটি প্রতিবেদনও দিতে বলা হয়।
এস আলম গ্রুপের বিদ্যুত কেন্দ্র নিয়ে স্থানীয় জনসাধারণের সঙ্গে পুলিশের বিরোধে হতাহতের ঘটনা ঘটে। সরকার এই ঘটনার পর সরাসরি আলোচনা করে নিজেদের অবস্থান পরিষ্কার করতে এই উদ্যোগ নিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here