পিডিবি ভেঙে কোম্পানি করতে প্রধানমন্ত্রীর সম্মতি: আন্দোলন চলবে

1
0

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) বিতরণ রাজশাহী ও রংপুর অঞ্চলকে নর্থ ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডে’র কাছে হস্তান্তরের সিদ্ধান্তে প্রধানমন্ত্রীর সম্মতি আছে বলে জানা গেছে।

আজ বৃহষ্পতিবার সকালে প্রধানমন্ত্রীর সাথে এবিষয়ে নৌ মন্ত্রী শাজাহান খান ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ  বৈঠক করেছেন। বৈঠকে প্রধানমন্ত্রী কোম্পানির কার্যক্রম চালিয়ে যেতে বলেছেন বলে সূত্র জানিয়েছে।

প্রধানমন্ত্রীর সাথে বৈঠক শেষ করে মন্ত্রনালয়ে আসার পর বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সাথে পিডিবি শ্রমিক ইউনিয়নের নেতারা বৈঠক করেছেন্।

বৈঠক শেষে জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগের সভাপতি মো. জহিরুল ইসলাম চৌধুরী এনার্জি বাংলাকে বলেন, মন্ত্রীর কাছ থেকে কোন নিদিষ্ট দিক নির্দেশনা পাওয়া যায়নি।তবে কোম্পানি বাতিল না করলে আন্দোলন আরও কঠিন হবে। বিদ্যুৎ খাত অচল হয়ে যাবে। এখন কউ কাজে যাচ্ছে না। আমরা শুধু বিদ্যুৎ উৎপাদন চালিয়ে দেশ ঠিক রাখ্ছি। পরে বিদ্যুৎ উৎপাদনও বন্ধ করে দেয়া হবে।

কোম্পানি বাতিলের জন্য গত ১০ দিন পিডিবি সারাদেশে আন্দোলন করছে।

আন্দোলনের অংশ হিসেবে ৯ থেকে ১১ আগস্ট  পিডিবির সব স্তরের কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকেরা গণছুটির আবেদন করছেন। অন্যান্য অঞ্চলের মতো বিতরণ দক্ষিণাঞ্চল বলে পরিচিত পিডিবি, চট্টগ্রামেও একই প্রক্রিয়ায় গণছুটির আবেদন করেছেন ১৮০০ কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিক।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড শ্রমিক কর্মচারী, কর্মকর্তা ঐক্য পরিষদ এই কর্মসূচি ঘোষণা করে।

 

এদিকে তিনদিনের গণছুটির আবেদনের আগে ৭ ও ৮ আগস্ট একই প্রতিবাদে কালো ব্যাচ ধারণ, গেইট সভা ও বিক্ষোভ মিছিল করেছেন কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকেরা।২১ টি দপ্তরেই একযোগে এসব কর্মসূচি পালন করা হয়।

 

 

1 COMMENT

  1. Prime Minister the right time, and done right. Prime Minister sweeping initiative to come to fruition .. Corruption, bribery, frequently Loadshading save the country, save the people ..

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here