পার্বতীপুরে পিডিবির গণছুটি কর্মসূচি

0
1

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডকে কম্পানিতে রূপান্তরের প্রতিবাদে দিনাজপুরের পার্বতীপুরে বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের প্রায় ৫০০ শ্রমিক, কর্মকর্তা-কর্মচারী গণছুটি কর্মসূচি পালন করেছেন।

চলমান আন্দোলনের তৃতীয় দিনে মঙ্গলবার সকালে বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র ও পিডিবি পার্বতীপুর অফিসের শ্রমিক, কর্মকর্তা-কর্মচারী গণছুটির আবেদন দিয়ে এ কর্মসূচি শুরু করেন। আগামী বৃহস্পতিবার পর্যন্ত এ কর্মসূচি চলবে।

বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক, কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি ও জাতীয় শ্রমিক লীগের আহ্বায়ক জিললুর রহমান এক সমাবেশে বলেন, “পিডিবিকে কোম্পানি করা হলে প্রতিষ্ঠানটি ধ্বংসের পাশাপাশি বেকার হয়ে যাবে বিদ্যুৎ বিভাগের কয়েক হাজার শ্রমিক এবং কর্মকর্তা-কর্মচারী।

আগামী ১৬ আগস্টের মধ্যে চুক্তি বাতিল করা না হলে বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের উৎপাদন বন্ধ করে দেয়া হবে এবং যে কোনো মূল্যে এ অপচেষ্টা প্রতিহত করা হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয় সমাবেশ থেকে।

বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান ও পিডিবি পার্বতীপুর অফিসের আবাসিক প্রকৌশলী মো. মোস্তাক বলেন, পিডিবি’র সব স্তরের শ্রমিক, কর্মকর্তা-কর্মচারী সারা দেশে একযোগে এ কর্মসূচি পালন করছে। তবে সকল শ্রমিক, কর্মকর্তা-কর্মচারী গণছুটিতে থাকলেও বিদ্যুৎ উৎপাদন ও বিতরণে কোনো সমস্যা হবে না। এটি একটি প্রতীকী আন্দোলন বলে উল্লেখ করেন তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here