সঞ্চালন লাইন প্রসারে ২১৬ কোটি টাকার কাজ পেল এবিবি

0
9

রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বিয়ানিবাজার ও সুনামগঞ্জে তিনটি নতুন সাবস্টেশন নির্মান এবং ছয়টি সম্প্রসারণ করা হচ্ছে। ১৩২/৩৩ কেভির এই গ্রীড সাবষ্টেশন করতে খরচ হবে তিন কোটি ডলার বা ২১৬ কোটি টাকা। পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি) থেকে এই কাজ করার অনুমতি পেয়েছে পাওয়ার ও অটোমেশন টেকনোলজি গ্রুপ এবিবি।
এই প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে চার লাখ নতুন বিদ্যুৎ সংযোগ দেয়া যাবে। পাশাপাশি বছরে প্রায় ২৫ লাখ টন কার্বন নিঃসরণ কমবে।
এবিবি এ কার্যাদেশের আওতায় সাবস্টেশনগুলোর নকশা উন্নয়ন, যন্ত্রাংশ সরবরাহ ও স্থাপন করবে। পাওয়ার ট্রান্সফরমার, উচ্চ ও মাঝারি ভোল্টেজের সুইসগিয়ার, কন্ট্রোল ও প্রটেকশন ইক্যুইপমেন্ট এবং সাবস্টেশন অটোমেশন সিস্টেম স্থাপন করবে।
পিজিসিবির ব্যবস্থাপনা পরিচালক মাসুম-আল-বেরুনি জানান, ভবিষ্যতের জন্য দেশের বিদ্যুৎ অবকাঠামো শক্তিশালী করতে বিনিয়োগ করা হচ্ছে। আশা করি এবিবির মতো শীর্ষস্থানীয়দের কাছ থেকে সেরা প্রযুক্তিই পাবো।
এবিবির বাংলাদেশ কান্ট্রি ম্যানেজার রাজর্ষি ব্যানর্জী বলেন, সর্বাধুনিক ও বিশ্বমানের প্রযুক্তি সরবরাহ করে গত চার দশক বাংলাদেশের বিদ্যুৎ খাতের উন্নয়নে সহযোগীর ভূমিকা রাখছে এবিবি।
এবিবি বিশে^র ১০০টি দেশে কার্যত্রক্রম পরিচালনা করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here