ত্রিপুরা থেকে বিদ্যুৎ আনতে সঞ্চালন লাইন হচ্ছে

0
7

ভারতের ত্রিপুরা থেকে ১০০ মেগাওয়াট বিদ্যুৎ আমদানীর জন্য প্রায় ১৯ কিলোমিটার সঞ্চালন লাইন নির্মান করতে যাচ্ছে পাওয়ার গ্রীড কোম্পানী অব বাংলাদেশ লিমিটেড (পিজিসিবি)। কুমিল্লা (দক্ষিণ) সাবস্টেশন থেকে কুমিল্লা (উত্তর) সাবস্টেশন পর্যন্ত ১৩২ কেভি ডাবল সার্কিট লাইন নির্মাণ নকরা হবে। আগামী ১০ মাসের মধ্যে এর কাজ শেষ হবে।
১৩২ কেভি সঞ্চালন লাইন নির্মাণ করতে ‘কেইসি ইন্টারন্যাশনাল লিমিটেড’ এর সঙ্গে একটি চুক্তি করেছে পিজিসিবি। রোববার পিজিসিবি কার্যালয়ে চুক্তি সই হয়।
সঞ্চালন লাইন করতে খরচ ধরা হয়েছে প্রায় ২৫ কোটি টাকা। ভারতের পালাটানা কেন্দ্র থেকে উৎপাদিত ১০০ মেগাওয়াট বিদ্যুৎ বাংলাদেশে আমদানী করতে পিজিসিবি ‘ত্রিপুরা (ভারত) – কুমিল্লা দক্ষিণ (বাংলাদেশ) গ্রীড ইন্টারকানেকশন প্রজেক্ট’ শীর্ষক প্রকল্পের আওতায় এই কাজ হচ্ছে।
পিজিসিবি’র পক্ষে কোম্পানী সচিব আশরাফ হোসেন এবং কেইসি’র কান্ট্রি হেড কে. কে. সিনহা চুক্তিতে সই করেন। এসময় পিজিসিবি ব্যবস্থাপনা পরিচালক মাসুম-আলবেরুনী, নির্বাহী পরিচালক (অপারেশন এন্ড মেইনটেইনেন্স) তপন কুমার রায়, নির্বাহী পরিচালক (এইচআর) মোহাম্মদ শফিকউল্লাহ, প্রধান প্রকৌশলী (প্রজেক্ট) ফরিদ উদ্দিন আহমেদ, প্রধান প্রকৌশলী (প্লানিং এন্ড ডেভেলপমেন্ট) অরুণ কুমার সাহাসহ কেইসি এবং পিজিসিবি’র অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here