তেল বিক্রি না করলে লাইসেন্স বাতিল: ৩৫০ পাম্প চিহ্নিত

0
7

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, জ্বালানি তেল বিক্রি না করলে পাম্পের লাইসেন্স বাতিল করা হবে। প্রায় ৩৫০ ভেজাল তেল বিক্রিকারী পেট্রোল পাম্প চিহ্নিত করা হয়েছে।

বুধবার সচিবালয়ে নিজ অফিস কক্ষে সাংবাদিকদের তিনি একথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, আগামী ২১ থেকে ২৪ এপ্রিলের মধ্যে জ্বালানি তেলের দাম কমিয়ে প্রজ্ঞাপন জারি করা হবে। প্রজ্ঞাপন জারির তিন দিন আগে নির্দিষ্ট করে জানিয়ে দেয়া হবে ঠিক কবে প্রজ্ঞাপন জারি করা হবে। তিনি বলেন,
প্রথম দফায় ডিজেলের দাম চার থেকে পাঁচ টাকা এবং অকটেন, পেট্রোল ও কেরোসিনের দাম ১০ থেকে ১৫ টাকা কমানো হবে। তাই কোনো পেট্রোলপাম্প এই সময়ের মধ্যে তেল বিক্রি না করার প্রমান পাওয়া গেলে তাদের লাইসেন্স বাতিল করা হবে।
দেশব্যাপী পাম্পগুলোতে তেল সংকটের কারণে তিনি এ ঘোষনা দিলেন।
প্রতিমন্ত্রী বলেন, পহেলা বৈশাখের পর এক সপ্তাহ থেকে ১০ দিন পর তেলের দাম কমানোর বিষয়ে প্রজ্ঞাপন জারি করবো। এই সময়ের মধ্যেই কিছু অসাধু ব্যবসায়ী তেলের দাম বাড়িয়ে বিক্রি করছে কিংবা বিক্রিই বন্ধ করে দিয়েছে। এটি নজরে এসেছে। যারা তেল বিক্রি বন্ধ রাখবে কিংবা বেশী দামে বিক্রি করবে তাদের লাইসেন্স বাতিল করে দেয়া হবে। প্রায় ৩৫০ ভেজাল তেল বিক্রিকারী পেট্রোল পাম্প চিহ্নিত করা হয়েছে। ভেজাল তেল বিক্রিতে জড়িত পাম্পগুলোর লাইসেন্স বাতিল করে দেয়ার প্রক্রিয়া চলছে।

গত ৪ এপ্রিল সরকার তেলের দাম কমানোর ঘোষনা দিলে ডিপো থেকে তেল নেয়া বন্ধ কিংবা কমিয়ে দেয় পেট্রোল পাম্পগুলো। ফলে ৬ এপ্রিল থেকেই কোন কোন পাম্পে তেল না পেয়ে ভোক্তাদের খালি হাতে ফিরতে হয়। আবার কিছু পাম্পে অল্প মজুদ থাকায় গ্রাহকরা চাহিদার কম তেল বেশী দামে কিনতে বাধ্য হন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here