ঢাকার বিদ্যুৎ উপকেন্দ্রগুলো মেরামত শুরু: লোডশেডিং হবে

0
0

ঢাকার বিদ্যুৎ বিতরন কোম্পানি (ডিপিডিসি) তাদের উপকেন্দ্রগুলো মেরামতের কাজ শুরু করেছে। যখন যে এলাকার উপকেন্দ্রের কাজ করবে তখন সেই এলাকায় লোডশেডিং করা হবে।
শনিবার ধানমন্ডি গ্রীড উপকেন্দ্রের রক্ষণাবেক্ষণের কাজ শুরুর মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল  মো. নজরুল হাসান (অব.)। এ সময় ডিপিডিসির উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উপকেন্দ্রসহ বিভিন্ন বিতরণ লাইনও মেরামত করা হবে।
শীতকালীণ রক্ষণাবেক্ষণের কাজ হিসেবে ডিপিডিসি পর্যায়ত্রক্রমে ঢাকার সব উপকেন্দ্রেরই মেরামত করবে। এই কাজ চলবে চার মাস। যখন যে এলাকায় কাজ চলবে তখন সেই এলাকায় লোডশেডিং হবে। তবে যে এলাকায় কাজ হবে সেই এলাকায় গ্রাহকদের আগে থেকেই মাইকিং করে অথবা অন্য কোনো ভাবে অবহিত করা হবে বলে ডিপিডিসি সংশ্লিষ্টরা জানিয়েছেন।
রক্ষণাবেক্ষণ কাজ উদ্বোধনের সময় নজরুল হাসান সংশ্লিষ্ট সবাইকে সুষ্ঠুভাবে কাজ করার নির্দেশ দেন। পাশাপাশি তথ্য এবং ডাটাগুলো সংরক্ষণের নির্দেশ দেন। তিনি বলেন, আগামী চারমাস এ কাজ চলবে। গ্রাহকদের সাময়িক এ অসুবিধার জন্য তিনি দুঃখ প্রকাশ করেন। তিনি বলেন, সাময়িক সমস্যা হলেও ভবিষ্যতে ভাল মানের বিদ্যুৎ সরবরাহ করার লক্ষ্যেই এই মেরামত জরুরী। মেরমাত করার পর উপকেন্দ্রগুলো আরো নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে পারবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here