ডিপিডিসি’র রেকর্ড পরিমাণ রাজস্ব আদায়

0
3

এক সপ্তাহে ৫২ কোটি ২৯ লাখ টাকার রাজস্ব আদায় করেছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)। গত ২১ থেকে ২৫ জুন পর্যন্ত ডিপিডিসির বিশেষ টাস্কফোর্স অভিযান চালিয়ে এই টাকা আদায় করেছে।
ডিপিডিসি জানায়, সাপ্তাহিক অভিযানে রাজস্ব আদায়ের ক্ষেত্রে এটি সর্বোচ্চ রেকর্ড। এরআগে এক সপ্তাহে এত বেশি কখনও রাজস্ব আদায় করতে পারেনি ডিপিডিসি। গত ১৫দিনে ডিপিডিসি প্রায় এক কোটি টাকা আদায় করেছে।
নারায়ণগঞ্জ ও ঢাকায় ডিপিডিসি’র ৩৬টি বিভাগের মধ্যে ১৩টি বিভাগে এ টাকা আদায় করা হয়।
বিশেষ  টাস্কফোর্সের মাধ্যমেখেলাপী গ্রাহকদের তলব করে, নোটিশ দিয়ে, কোনো কোনো ক্ষেত্রে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে এ টাকা আদায় করা হয়েছে। এরমধ্যে ১৯৭১ সনেরও বকেয়া পাওনাও আছে। গতসপ্তাহের অভিযানে আটটি শিল্প-বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।
এরআগে ১৪ থেকে ২৩ জুন পর্যন্ত ডিপিডিসির স্পেশাল টাস্কফোর্স অভিযান চালিয়ে ৪১ কোটি টাকা আদায় করে।
ঢাকা বিদ্যুৎ বিতরণ কোম্পানির (ডিপিডিসি) সচিব ও স্পেশাল টাস্কফোর্স প্রধান মোহম্মাদ মুনীর চৌধুরী বলেন, বড় বড় খেলাপীদের উপর চাপ সৃষ্টি করে বকেয়া অর্থ আদায় এবং বড় বড় শিল্প কারখানায় বিদ্যুৎ চুরির ঘটনা কমছে। গ্রাহকদের মধ্যে আইনমান্যতা ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এ অভিযান জোরদার করা হবে। তিনি বলেন, বিদ্যুৎ চুরিতে জড়িতদের কাছ থেকে শুধু জরিমানা আদায় নয়, একইসঙ্গে প্রতিষ্ঠান বন্ধ এবং ফৌজদারী মামলা দায়ের করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে।
ডিপিডিসি জানায়, ৪১ কোটি টাকার মধ্যে বকেয়া বিদ্যুৎ বিল আদায় হয়েছে সাড়ে ৪০ কোটি টাকা এবং বিদ্যুৎ চুরির জরিমানা বাবদ আদায় হয়েছে ৩২ লাখ টাকা। এ সময়ে বিদ্যুৎ চুরির ৫টি ঘটনা উদঘাটন করা হয়। বকেয়া বিল হিসেবে সর্বোচ্চ অংকের অর্থ আদায় করা হয় গণপুর্ত বিভাগ থেকে। এছাড়া ব্যক্তি ও শিল্প প্রতিষ্ঠানের বকেয়াও আদায় হয়, যার মধ্যে ৭ বছরের খেলাপীও আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here