ডিপিডিসি’র গণশুনানী অভিযোগ নেই বিদ্যুৎ গ্রাহকদের

0
5

রাজধানীর ধানমণ্ডি এলাকার গ্রাহকেদের বিদ্যুৎ নিয়ে কোন অভিযোগ নেই। অপেক্ষায় নেই কোন নতুন সংযোগের আবেদন।  কিছু সমস্যা আছে বিদ্যুতের খুটি নিয়ে। আছে বিশৃংখল তারের জন্য নিরাপত্তা ঝুঁকি।
ঢাকা বিদ্যুৎ বিতরণ কোম্পানি (ডিপিডিসি) গ্রাহকদের অভিযোগ শুনতে সোমবার আয়োজন করেছিল গণশুনানীর। কিন্তু তেমন কোন অভিযোগ আসেনি গ্রাহকদের পক্ষ থেকে। শুধু একজন গ্রাহক এসেছেন। তবুও সেটা খুঁটি নিয়ে।
ডিপিডিসি রাজধানির সাতমসজিদ, শেরেবাংলানগর, ধানমণ্ডি, ঝিগাতলা, শ্যামলী ও আদবর এলাকার বিদ্যুৎ গ্রাহকদের সমস্যা জানতে ধানমণ্ডি কার্যালয়ে গণশুনানীর আয়োজন করেছিল।
ডিপিডিসি ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব) নজরুল হাসান গ্রাহকদের সমস্যা শোনেন এবং সমাধানের কথা বলেন। এসময় ডিপিডিসি নির্বাহী প্রকৌশলী (প্রকৌশল) রমিজউদ্দিন সরকারসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
আদাবর থেকে মাসুদা বেগম নামে একজন গ্রাহক অভিযোগ নিয়ে আসেন। তিনি বলেন, তার বাসার সামনে খুঁটি প্রয়োজন। দীর্ঘ দিন আগে আবেদন করেছেন কিন্তু সে খুটি তিনি পাচ্ছেন না। অভিযোগ জানার পর ব্যবস্থাপনা পরিচালক সংশ্লিষ্টদের দ্রুত তদন্ত শেষে খুটি লাগানোর নির্দেশ দেন।
ধানমণ্ডি এলাকার প্রধান প্রকৌশলী কার্যালয় সূত্র জানায়, এই পুরো এলাকায় নতুন বিদ্যুৎ সংযোগের কোন আবেদন অপেক্ষমান নেই। মাত্র তিনটি সংযোগের আবেদন আছে। তা প্রক্রিয়াধীন।
শুনানীতে ডিপিডিসি ব্যবস্থাপনা পরিচালক বলেন, ডিপিডিসিকে পুরো ডিজিটালাইড করা হচ্ছে। রাজধানির সকল এলাকা পর্যায়ক্রমে ধানমণ্ডির মতই করা হবে। এখন অনলাইনে শুধু বিদ্যুৎ সংযোগের আবেদনই নয়, সংযোগ পাওয়া পর্যন্ত পুরো কাজ করা হবে। এতে গ্রাহক সেবা আরও উন্নত হবে।
গণশুনানীতে উপস্থিত গ্রাহকরা সেবা বাড়াতে কিছু পরামর্শ দেন। তারা বলেন, এধরণের শুনানীর আগে বেশি প্রচার করতে হবে। তাহলে আরও গ্রাহক আসত। তারা বলেন, সেবার মান বাড়াতে আন্তরিক হতে হবে। গ্রাহকদের সমস্যা ভালভাবে শুনতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here