টাঙ্গাইলে সঞ্চালন লাইনে ফাটল, গ্যাস সরবরাহ বন্ধ

0
3

টাঙ্গাইলের কালিহাতীতে পুংলী নদীর নিচে সঞ্চালন পাইপ লাইন থেকে গ‌্যাস বের হতে শুরু করায় আতঙ্ক তৈরি হয়েছে। দুর্ঘটনা এড়াতে ওই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে দেয়া হয়েছ।
প্রত‌্যক্ষদর্শীরা জানান, বুধবার সকাল সাড়ে ৯টার দিকে পুংলী ব্রিজের পাশে নদীতে হঠাৎ বিকট শব্দ হয় এবং পানি ছিটিয়ে গ‌্যাস বেরিয়ে আসতে শুরু করলে স্থানীয়দের মধ‌্যে আতঙ্ক দেখা দেয়।
তিতাস জানায়, টাঙ্গাইলে উচ্চ চাপযুক্ত গ্যাস সঞ্চালনের প্রধান লাইনে (হাই প্রেসার গ্যাস লাইন) ফাটল দেখা দেওয়ায় আজ বুধবার সকাল থেকে গ্যাস সরবরাহ বন্ধ রাখা হয়েছে। ঢাকা থেকে যাওয়া বিশেষজ্ঞ দল গ্যাস সঞ্চালন লাইন মেরামতের কাজ শুরু করেছে।
কালিহাতী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু নাসার উদ্দিন জানান, সকালে কালিহাতী উপজেলার পুংলী নদীতে তিতাস গ্যাসের উচ্চ চাপযুক্ত ২০ ইঞ্চি গ্যাস সঞ্চালন লাইনে ফাটল দেখা দেয়। খবর পেয়ে স্থানীয় প্রশাসন ও ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে আসেন। প্রথমে স্থানীয়ভাবে ফাটল মেরামতের চেষ্টা করা হয়। পরে ঢাকা থেকে একটি বিশেষজ্ঞ দল এসে মেরামতকাজ শুরু করে।
তিতাস গ্যাসের টাঙ্গাইল আঞ্চলিক কার্যালয়ের ব্যবস্থাপক মামুনুর রহমান জানান, গ্যাসলাইনে ফাটলের কারণে টাঙ্গাইল জেলা শহর থেকে মির্জাপুর পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে। তবে মেরামতের কাজ চলছে। লাইনটি ঠিক করতে আরও তিন-চার ঘণ্টা সময় লাগবে। ঠিক হওয়ার পর আবার গ্যাস সরবরাহ শুরু হবে বলে তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here