টঙ্গীর ঘটনায় তিন সদস্যের কমিটি গঠন করেছে তিতাস

0
4

টঙ্গীর ফয়েল কারখানায় বিস্ফোরণের কারণ উদ্ঘাটনে তিন সদস্যের কমিটি গঠন করেছে তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন এন্ড ট্রান্সমিশন কোম্পানি। সাতদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ।
গত শনিবার ভোর ৬টার দিকে গাজীপুর জেলার টঙ্গীর বিসিক শিল্প নগরী এলাকায় একটি কারখানায় বিস্ফোরণে ২৯ জন নিহত হন। ভোরে কাজ চলার সময় কারখানাটিতে বিস্ফোরণ থেকে অগ্নিকাণ্ডে হতাহতের এ ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের পর ধসে পড়ছে কারখানার পাঁচতলা ভবনটি। এ ঘটনায় আহত হয়েছেন অর্ধশতাধিক শ্রমিক।
এ ঘটনার পর পরই বয়লার বিস্ফোরণের কারণে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে অনেকেই ধারণা করেন। কিন্তু শনিবার ঢাকা অঞ্চলের আঞ্চলিক বয়লার পরিদর্শক ও তথ্য কর্মকর্তা মো. শরাফত আলী দুর্ঘটনা কবলিত কারখানা পরিদর্শন করেন। এ সময় তিনি জানান, বিস্ফোরণ বয়লার থেকে নয়, গ্যাস রুম থেকে হয়েছে। সেখানে বয়লার রুম অক্ষত অবস্থায় আছে বলে তিনি জানান।
এ অবস্থায় বৃহস্পতিবার তিতাস এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ঘটনার কারণ উদ্ঘাটনে তারা তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে। প্রকৌশলী রানা আকরব হায়দারকে প্রধান করে এই কমিটি গঠন করা হয়। অন্য সদস্যরা হলে প্রকৌশলী বাসুদেব সাহা ও প্রকৌশলী শাহেদ হোসেইন সোহাগ। তাদেরকে সাতদিনের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here