জ্বালানি তেলের দাম কমাবে না সরকার: অর্থমন্ত্রী

0
7

বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম কমলেও সরকার দাম কমাবে না বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।শুক্রবার বিকেলে সিলেট মহানগরের নয়াসড়কস্থ খ্রিস্টান মিশনের পুনঃসংস্কার কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।
আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমেছে, দেশের বাজারে কমবে কি না- এ প্রশ্নের জবাবে মুহিত বলেন, “না কমবে না। কারণ আমরা সব সময় কম দামে তেল বিক্রি করি। এখন না হয় একটু বেশি হলো।
সর্বশেষ ২০১৩ সালের জানুয়ারিতে বাড়ানো হয়েছিল জ্বালানি তেলের দাম। সেবার পেট্রোল ও অকটেনের দাম লিটারপ্রতি ৫ টাকা এবং ডিজেল ও কেরোসিনের দাম লিটারপ্রতি ৭ টাকা করে বাড়ানো হয়।
অর্থমন্ত্রী বলেন, দেশে জ্বালানি তেলের দাম সব সময় আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে নির্ধারণ করা হয় না। সরকার দীর্ঘদিন থেকে তেলে ভর্তুকি দিয়ে আসছে।
“আমরা আমাদের ক্ষমতার উপর নির্ভর করে প্রাইস মাঝে মাঝে বাড়িয়েছি। কমানোর কোনো ইচ্ছা আমাদের নেই।”
তখন আবারো তেলের দাম কমানোর বিষয়ে জানতে চাইলে মুহিত বলেন, “কেন কমবে? এটা (বিশ্ববাজারে তেলের দাম কমা) খুব বেশিদিন চলবে না।
“আমাদের কোনো কিছুই অসুবিধা হবে না। যে দামে আছি সে দামেই থাকবো। ইট হ্যাজ নো ইমপ্যাক্ট অন ইনফ্লেশন।”
পরিদর্শনের পর যিশু খ্রিস্টের জন্মদিন উপলক্ষে আন্তঃমান্ডলিক প্রাক বড়দিনের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মন্ত্রী।
সিলেট ধর্ম প্রদেশের ধর্মপাল বিজয় বিশপ এন. ডিক্রুজের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিলেট জেলা পরিষদের প্রশাসক আব্দুজ জহির চৌধুরী সুফিয়ান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, স্থানীয় কাউন্সিলর আব্দুল মুহিত জাবেদ, শাহানারা বেগম ও হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি অসিত ভট্টাচার্য্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here