খুলনা বিভাগে চলছে জ্বালানি তেল ব্যবসায়ীদের ধর্মঘট

0
3

বাংলাদেশ জ্বালানি তেল পরিবেশক সমিতি ও খুলনা ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশনের ডাকা ধর্মঘট পালন করছেন তেল ব্যবসায়ীরা। ফলে বিভাগের ১০ জেলায় তেল উত্তোলন ও পরিবহন বন্ধ রয়েছে।
সোমবার (২৮ মার্চ) ভোর ৬টা থেকে শুরু হওয়া এ ধর্মঘট চলবে দুপুর ১টা পর্যন্ত।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ২১ ফেব্রুয়ারি খুলনা বিভাগের জ্বালানি তেল ব্যবসায়ীরা সংবাদ সম্মেলনের মাধ্যমে ৭ দফা দাবি বাস্তবায়নের দাবিতে এ ধর্মঘটের ডাক দেন।

দাবির মধ্যে রয়েছে- অবিলম্বে বেসরকারি রিফাইনারি থেকে খোলা বাজারে জ্বালানি তেল বিক্রি বন্ধ, পেট্রোল পাম্প মালিকদের সরাসরি রিফাইনারি থেকে তেল ক্রয়ের অনুমতি, বিস্ফোরক লাইসেন্স ছাড়া পেট্রোল পাম্পের অন্য কোনো অপ্রয়োজনীয় লাইসেন্স প্রদান বন্ধ, পেট্রোল পাম্পের প্রবেশদ্বারে কোনো প্রকার লিজ বাবদ ফি নেওয়া বন্ধ, পেট্রোল পাম্পের ভেতরে কোনো প্রকার জনগণের সমাগম হয় এমন প্রতিষ্ঠান করার জন্য নির্দেশনা প্রদান থেকে বিরত থাকা, নতুন কোনো পেট্রোল পাম্প স্থাপনের ক্ষেত্রে সমিতির সঙ্গে আলোচনা, মালিক সমিতির সদস্য হওয়া ব্যতিরেকে কোনো পেট্রোল পাম্পে জ্বালানি তেল সরবরাহ না করা।

জ্বালানি তেল পরিবেশক সমিতি, খুলনা বিভাগীয় কমিটির সভাপতি সাবেক সংসদ সদস্য আব্দুল গফ্ফার বিশ্বাস সকালে বাংলানিউজকে বলেন, বাংলাদেশ জ্বালানি তেল পরিবেশক সমিতি ও খুলনা ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশনের ডাকা ধর্মঘট খুলনা বিভাগে পালিত হচ্ছে। বিভাগের ১০ জেলায় তেল বিক্রি বন্ধ রয়েছে।

তিনি জানান, সাত দফা বাস্তবায়ন না হলে পরবর্তীতে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।

এদিকে ৭ দফা বাস্তবায়নের দাবিতে ডাকা ধর্মঘটের প্রতি সমর্থন জানিয়েছে খুলনা বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন ও পদ্মা, মেঘনা, যমুনা শ্রমিক কল্যাণ সমিতি নামে দু’টি শ্রমিক সংগঠন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here