খুলনায় ২৯ আগস্ট থেকে তেল উত্তোলন বন্ধ রাখার ঘোষণা

0
1

খুলনা বিভাগের সব জেলায় ডিপো থেকে জ্বালানি তেল উত্তোলন বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বাংলাদেশ জ্বালানি তেল পরিবেশক সমিতি এবং বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশন। ২৮শে আগস্টের মধ্যে দাবি না মানলে আগামী ২৯শে আগষ্ট থেকে এই কর্সূচি পালন করবে।

পেট্রোল পাম্পের নিরাপত্তায় পুলিশের বিশেষ নজরদারি বাড়ানোসহ ১০ দফা দাবি আদায়ে এই কর্সূচি দেয়া হয়েছে।
শনিবার নগরীর খালিশপুরে সংগঠনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়।
বাংলাদেশ জ্বালানি তেল পরিবেশক সমিতির সভাপতি ও সাবেক সংসদ সদস্য আবদুল গাফফার বিশ্বাস, বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশন সভাপতি সৈয়দ সাজ্জাদুল ইসলাম কাবুলসহ অন্যরা এসময় উপস্থিত ছিলেন।

আবদুল গাফফার বিশ্বাস জানান, সরকার-বেসরকারি খাতে ১৭ থেকে ১৮টি কনডেনসেট ছোট শোধনাগার স্থাপনের অনুমতি দিয়েছে। কিন্তু তাদের উৎপাদিত জ্বালানি ভিন্ন ভিন্ন রং ও মানের হচ্ছে। এতে অনেক নিন্মমানের জ্বালানি তৈরী হচ্ছে।
এই নিম্নমানের জ্বালানি নেয়ার ফলে ব্যবসায়ীরা বিপাকে পড়ছেন এবং গাড়ির যন্ত্রপাতির ক্ষতি হচ্ছে। শোধনাগার থেকে নিম্নমানের জ্বালানি সরবরাহ না করার জন্য সরকারের নীতিমালা পর্যবেক্ষণ ও তদারকির দাবি করেন তিনি।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, অতীতের মতো সব ধরনের লাইসেন্স যেমন বিস্ফোরক, পরিবেশ, কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদফতর, সড়ক জনপথ, ফায়ার সার্ভিস লাইসেন্সসহ অন্যান্য সব লাইসেন্স অয়েল কোম্পানির গ্রহণ ও নবায়ন করতে হবে।

সব তেল ডিপো থেকে একই মানের পেট্রোল, অকটেন, ডিজেল সরবরাহ করা এবং পেট্রোল পাম্প ছাড়া বোতোলে পেট্রোল বিক্রয় বন্ধ করার দাবি জানানো হয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here