কেভিন লায়ন শেভরন বাংলাদেশের নতুন প্রেসিডেন্ট

0
9

কেভিন লায়ন শেভরন বাংলাদেশের নতুন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিয়েছেন। ১লা জানুয়ারি থেকে তাকে এই দায়িত্ব দেয়া হয়েছে। এরআগে তিনি শেভরন ইউরোপ-এ নেদারল্যান্ড কান্ট্রি ম্যানেজার ছিলেন।
যুক্তরাষ্ট্রের উওমিং বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৮ সালে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক ডিগ্রি করার পর একই বছওে তিনি ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার হিসেবে শেভরন-এ যোগ দেন। যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে দায়িত্ব পালনের পাশাপাশি তিনি ইন্দোনেশিয়া, নাইজেরিয়া এবং ফিলিপাইনেও গুরুত্বপূর্ন ইঞ্জিনিয়ারিং এবং ব্যবস্থাপকের দায়িত্ব পালন করেছেন।
শেভরন বাংলাদেশ-এর প্রধান বলেন, এমন সময়ে দায়িত্ব গ্রহণ করতে যাচ্ছি যা বাংলাদেশের জ্বালানি ক্ষেত্রে অনেক কাজের সুযোগ আছে। শেভরন আগের মতই সরকারের সাথে সহযোগিতার সম্পর্ক অব্যাহত রাখবে।
যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের হিউস্টনে অবস্থিত শেভরনের গ্যাস এন্ড মিডস্ট্রিম অর্গানাইজেশনে সাপ্লাই এন্ড ট্রেডিং এর ভাইস প্রেসিডেন্ট হিসেবে সম্প্রতি নিয়োগপ্রাপ্ত জেফ স্ট্রং-এর পরিবর্তে দায়িত্ব গ্রহণ করেন কেভিন লায়ন।
বর্তমানে দেশের উত্তর-পূর্ব অঞ্চলে তিনটি গ্যাসক্ষেত্র, বিবিয়ানা, জালালাবাদ ও মৌলভীবাজার থেকে প্রাকৃতিক গ্যাস উৎপাদন করছে। দেশের মোট উৎপাদনের ৪০ ভাগ গ্যাস হচ্ছে এই তিন ক্ষেত্র থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here