কম্পিউটারে আর্থিক লেনদেনের রশিদ দেবে আরইবি

0
1

কম্পিউটারের মাধ্যমে আর্থিক লেনদেনের রশিদ দেয়া এবং গ্রাহকের অভিযোগ নেয়া শুরু করেছে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি)।
এরফলে সব কাজ স্বচ্ছ ও জবাবদিহীমূলক হবে বলে মনে করছেন সংশ্লিষ্ঠরা। গ্রাহক সেবার মানও উন্নত হবে।কমবে নাগরিক হয়রানি।
শনিবার নরসিংদী পবিস-১ এর ঘোড়াশাল আঞ্চলিক কার্যালয়ে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। পর্যায়ক্রমে সকল পবিস এ একার্যক্রম চারু করা হবে।
নরসিংদী পবিস-১ এ এই কার্যক্রমের উদ্বোধন করেন বাপবিবোর্ডের কেন্দ্রীয় অঞ্চলের পরিচালক মো. ইমদাদুল ইসলাম। এ সময় নরসিংদী পবিস-১ এর মহাব্যবস্থাপক এ, জেড, এম, আজাদ, বাপবিবোর্ডের কেন্দ্রীয় অঞ্চলের উপ-পরিচালক মো. আসাফউদ্দৌলা, সহকারী পরিচালক গৌতম কুমার, ঘোড়াশাল আঞ্চলিত কার্যালয়ের উপমহাব্যবস্থাপক অনিতা- বর্ধণ, মো. আহসানুল করিম, আইটি ইঞ্জিনিয়ার মো. ওবায়েদ উল্লাহ আইমান ও বিলিং সফটওয়্যার প্রনয়ণ ও বাস্তবায়নকারী প্রতিষ্ঠান ওয়াটার স্পীড-এর স্বত্তাধিকারী মোস্তফা আশীষ ইসলাম।

উল্লেখ্য চলতি বছরের ১৬ই এপ্রিল বাপবিবোর্ডের ব্রিগেডিয়ার সাবিহ উদ্দিন অডিটোরিয়ামে মহাব্যবস্থাপক সম্মেলনে বিআরইবি চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন দ্রুত বিদ্যুৎ সংযোগ দেয়া ও গ্রাহক সেবার মান উন্নত করার জন্য পবিসে ক্যাশ শাখায় কম্পিউটারাইজড অফিসিয়াল রশিদ বিতরনের নির্দেশনা দেন। সেই অনুযায়ি নরসিংদী পবিস-১ এর ঘোড়াশাল আঞ্চলিক কার্যালয়ে এ কার্যক্রম শুরু হল। পর্যায়ক্রমে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের আওতাধীন ৭৭ টি পল্লী বিদ্যুৎ সমিতির এক কোটি ৫৫ লাখ গ্রাহকের মধ্যে এই কার্যক্রম চালু করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here