এবারের জলবায়ু সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী

0
4

এবারের বিশ্ব জলবায়ু সম্মেলনে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সঙ্গে যোগ দেবেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এবং পানিসম্পদ মন্ত্রী ড. আনিসুল ইসলাম মাহমুদ।
মরক্কোর মারাকাসে আগামী ৭ থেকে ১৮ নভেম্বর পর্যন্ত এই জলবায়ু সম্মেলন (কনফারেন্স অব পার্টিস-কপ ২২) অনুষ্ঠিত হবে।
পরিবেশ মন্ত্রণালয় জানায়, প্রাথমিকভাবে প্রধানমন্ত্রী ও পরিবেশমন্ত্রীর সম্মেলনে না যাবার সিদ্ধান্ত হলেও বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ বিষয়ে একটি চিঠি পরিবেশ মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। তাতে প্রধানমন্ত্রীসহ তার সফরসঙ্গীদের কপে অংশ নেয়ার জন্য বন ও পরিবেশ মন্ত্রণালয়ের সংশ্লিষ্টদের অনলাইন নিবন্ধন করার নির্দেশ দেয়া হয়েছে। চিঠিতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন মন্ত্রী ও আরো ছয় কর্মকর্তাসহ কপে যাবেন। তিনি সেখানে ১৫ ও ১৬ নভেম্বর অনুষ্ঠেয় কপের হাই লেভেল সেগমেন্টে যোগ দেবেন।
জানা যায়, তিন মন্ত্রী ছাড়াও যারা প্রধানমন্ত্রীর সঙ্গে যাচ্ছেন তারা হলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদিন, প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ ড. নমিতা হালদার, সহকারী একান্ত সচিব (এপিএস-২) সাইফুজ্জামান শিখর, সিনিয়র মেডিকেল অফিসার অধ্যাপক ড. সৈয়দা সুরাইয়া আকবর, প্রধানমন্ত্রীর এডিসি স্কোয়াড্রন লিডার আব্দুল্লাহ আল মামুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here