উপকেন্দ্র মেরামত করতে বিদ্যুৎ বন্ধ করা লাগবে না

0
3

এখন থেকে আর উপকেন্দ্র মেরামতের সময় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা লাগবে না। বিদ্যুৎ সরবরাহ চালু রেখেই মেরামত করা হবে। এতে গ্রাহককে আর বিদ্যুৎ না থাকার ভোগান্তি পোহাতে হবে না।
মঙ্গলবার ডিপিডিসির মগবাজার গ্রীড উপকেন্দ্র ১৩২/৩৩ এবং ৩৩/১১ কেভি উপকেন্দ্রগুলোর বার্ষিক  মেরামত ও রক্ষণাবেক্ষণ কাজের উদ্বোধন করার সময় কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. নজরুল হাসান একথা জানান। এসময় পিডিসির প্রধান প্রকৌশলীসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
নজরুল হাসান বলেন, এই  রক্ষণাবেক্ষণ কাজের সাথে প্রশিক্ষণও ওতপ্রেতভাবে যুক্ত। তিন মাসের এ কাজে নানা প্রকার মেরামেত ও রক্ষণাবেক্ষণের করা হবে। এসময় ডিপিডিসির কর্মকর্তা কর্মচারিরা কাজের মধ্যে থেকেই প্রশিক্ষণ নিতে পারবে। বিশেষ করে নতুন নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা কর্মচারিরা এই বার্ষিক কাজের মাধ্যমে প্রশিক্ষণ নিতে পারবে। আগামীতে এই কার্যক্রমের সাথে প্রশিক্ষণকে যুক্ত করা হবে। বর্তমানে এই রক্ষণাবেক্ষণ কাজে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখার প্রয়োজন হয় কিন্তু আগামীতে উপকেন্দ্রগুলোকে এমন ভাবে করা হবে যেন রক্ষণাবেক্ষণকালীন কোনো বিদ্যুৎ বন্ধের প্রয়োজন হবে না। হাতিরঝিলের এই উপকেন্দ্রটি আরও আধুনিক করে এখানে একটি বহুতলভবন নিমার্ণের পরিকল্পনাসহ হাতিরঝিলের সৌন্দর্য বাড়ানোর বিষয়ে ডিপিডিসি’র নানা পরিকল্পনার কথা উল্লেখ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here