আপাতত উত্তর-পশ্চিমাঞ্চলের বিদ্যুৎ কোম্পানি হচ্ছে না

0
3

রাজশাহি ও রংপুর অঞ্চলের বিদ্যুৎ সরবরাহ কার্যক্রম কোম্পানির কাছে ছেড়ে দেয়ার সিদ্ধান্ত থেকে আপাতত সরে এসেছে বিদ্যুৎ বিভাগ। কোম্পানি গঠনের প্রক্রিয়া আপাতত বন্ধ করা হয়েছে।
বিদ্যুৎ বিভাগ সূত্র এতথ্য নিশ্চিত করেছে।
এদিকে বৃহষ্পতিবার বিকালে পিডিবি শ্রমিক কর্মচারি ঐক্য পরিষদের নেতারা বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদের কাছে স্মারক লিপি পেশ করেন। স্মারকলিপিতে কোম্পানি গঠনের প্রক্রিয়া বন্ধ করার দাবি জানানো হয়। এসময় প্রতিমন্ত্রী আপাতত এ প্রক্রিয়া বন্ধ রাখার আশ্বাস দেন।
ঐক্য পরিষদের সাথে বৈঠকের পর বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করে এবিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। কোম্পানির কার্যক্রম বা স্থাবর অস্থাবর সম্পত্তি কোম্পানির কাছে হস্তান্তরের আগে সংশ্লিষ্ঠদের সাথেও আলোচনা বা তাদের মতামত নিতে হবে।
দেশের উত্তর পশ্চিমাঞ্চলে আলাদাভাবে বিদ্যুৎ সরবরাহ করতে ২০০৫ সালে একটি কোম্পানি গঠন করা হয়। জনবল নিয়োগ দেয়ার পরও সে কোম্পানির কার্যক্রম চালু করা যায়নি।
সম্প্রতি নতুন করে কোম্পানির কার্যক্রম চালু করার উদ্যোগ নেয়া হয়। আগামী ৩১ ডিসেম্বর পিডিবি’র রাজশাহী ও রংপুর বিভাগের সকল স্থাবর ও অস্থাবর সম্পত্তি কোম্পানির কাছে হস্তান্তর করার কথা।
এই তারিখ ঘোষণার পর থেকে পিডিবির সর্বস্তরের কর্মকর্তা কর্মচারি আন্দোলন শুরু করে। আন্দোলনের অংশ হিসেবে বৃহস্পতিবার সকাল থেকে আব্দুল গণি রোড়ের বিদ্যুৎ ভবনের সামনে অবস্থান নেয় ঐক্য পরিষদ। দেশের বিভিন্ন স্থান থেকে কর্মকর্তা কর্মচারিরা এই সমাবেশে অংশ নেন। বৃহস্পতিবার প্রতিমন্ত্রীর আশ্বাস পাওয়ার পর আন্দোলনের সকল কার্যক্রম স্থগিত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here